স্কলার্সহোম মেজরটিলা কলেজে ডিবেট ক্লাব উদ্বোধন ও কমিটি গঠন

0
0

স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেছেন, বিতর্ক একটি শিল্প। একজন বিতার্কিক তার বলিষ্ঠ উপস্থাপনের মাধ্যমে সত্যকে পৃথিবীর সামনে তুলে ধরতে পারে। পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠায় চমৎকার ভূমিকা রাখতে পারে। তিনি একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বিতার্কিকদের যোগ্য করে গড়ে তোলার আহ্বান জানান।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে স্কলার্সহোম মেজরটিলা কলেজের ডিবেট ক্লাব উদ্বোধন ও নতুন কমিটি গঠন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

নতুন কমিটিতে প্রেসিডেন্ট পদে নির্বাচিত হন দশম শ্রেণির শিক্ষার্থী আব্দুল্লাহ আল রিফাত এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন আদিবা সরোয়ার পুরভী। প্রধান ইন্সট্রাক্টর হিসেবে দায়িত্ব পেলেন বাংলা বিভাগের প্রভাষক শাহাব উদ্দিন আহমদ।

কমিটিতে ট্রেইনার হিসেবে দায়িত্ব পেলেন ইংরেজি বিভাগের প্রভাষক গোলাম মাওলা চৌধুরী, বাংলা বিভাগের প্রভাষক তোফায়েল আহমেদ শিহাব ও প্রভাষক আন্নামা চৌধুরী। উক্ত কমিটিতে যাচাই-বাছাইপূর্বক বিভিন্ন পদে ২৫ জন শিক্ষার্থী ১ বছরের জন্য দায়িত্ব প্রদান করা হয়। ডিবেট ক্লাবের সমন্বয়ক হিসেবে আছেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান, প্রভাষক মীর হোসাইন সরকার এবং অর্থনীতি বিভাগের প্রভাষক আমিনুল ইসলাম।

অধ্যক্ষ মো. ফয়জুল হক সকলের সম্মিলিত প্রচেষ্টায় এসএমসি বিতার্কিক দল ক্যাম্পাস ছাড়িয়ে জাতীয় পর্যায়ে কৃতিত্বের স্বাক্ষর রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি নবগঠিত কমিটিকে অভিনন্দন জানান এবং সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।