সৌদিতে ওমরাহ করতে গিয়ে নিহত ৪ বাংলাদেশি

মদিনায় মহানবী হজরত মুহম্মদ (সা.)-এর পবিত্র রওজা মোবারক জিয়ারত শেষে ফিরে আসার সময় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪ জন বাংলাদেশি। এ ঘটনায় আহত হয়েছেন ৯ জন।

মঙ্গলবার (২৬ জুন) সকাল ৭টা ৩০ মিনিটে জেদ্দা এয়ারপোর্টে যাওয়ার পথে মদিনা থেকে দুইশ’ কিলোমিটার পথ অতিক্রম হওয়ার পর তাদের বহনকারী মাইক্রোবাসের চাকা বিস্ফোরিত হলে গাড়িটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই চারজন মারা যান।

নিহতরা হলেন, ঢাকার মিরপুরের পুরাতন কচুক্ষেতের জুলহাস (৫০), মোহাম্মদপুরের রাশেদ (৬৫) ও গোপালগঞ্জের আবুল বাশার (৬০) এবং গাইবান্ধার রাসেদুল ইসলাম বাবু (৫৫)।

আহতদের মধ্যে আছেন, রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার এস এম আবুল খায়ের (৪১), মোহাম্মদপুরের তারিফ ইরতিজা (১২), মোমতাহিন ইসলাম (১৮) ও মোসতারা আক্তার (৪৩), ঢাকার নবাবগঞ্জ উপজেলার নাজমুল (৩৯) এবং মানিকগঞ্জের শফিউল আলম (৩৬)।

আহত ৯ জন ওমরাহ হজ্জ যাত্রীর মধ্যে একই পরিবারের ৪ জন ছিলেন বলে জানা গেছে। আহতদের মদিনা মালিক ফাহাদ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, এনজাল ট্রাভেল এজেন্সির মাধ্যমে তারা ওমরাহ করতে সৌদি আরব যান। মঙ্গলবার বিকেল ৪টা ৩৫ মিনিটে সৌদি এয়ারলাইনসের বিমানে করে তাদের দেশে ফেরার কথা ছিল।