সোহরাওয়ার্দীতে ফের জনসভার ঘোষণা বিএনপির

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৯ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ফের জনসভার ঘোষণা দিয়েছে বিএনপি। পাশাপাশি একই দাবিতে ১৫ মার্চ চট্টগ্রামে, ২৪ মার্চ বরিশালে এবং ৩১ মার্চ রাজশাহীতে জনসভা করবে দলটি।

সোমবার (১২ মার্চ) দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (সোমবার) সোহরাওয়ার্দীতে দলটির জনসভা করার কথা থাকলেও পুলিশের অনুমতি না পাওয়ায় ১৯ মার্চ সমাবেশের নতুন এ তারিখ নির্ধারণ করা হয়।

মির্জা ফখরুল বলেন, জনসভার অনুমতির জন্য ইতিমধ্যে কাগজপত্র প্রশাসনের কাছে পাঠানো হয়েছে। এবার সরকারের বোধোদয় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, দেশের রাজনীতি এখন গোয়েন্দাদের হাতে চলে গেছে। দুঃখ হয় যখন গোয়েন্দাদের ওপর ভিত্তি করে রাজনৈতিক দলের সভা-সমাবেশ হবে কিনা তা নির্ধারণ করা হয়। বিএনপি এখন সংঘাত এড়িয়ে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পথে আন্দোলন করছে। অনেকেই এটিকে বিএনপির দুর্বলতা ভাবছে। কিন্তু তা নয়। বিএনপি দেশকে ভালোবাসে বলেই শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।