সেতু মেরামত, পাঁচ ঘন্টা বন্ধ থাকবে সিলেট-সুনামগঞ্জ সড়ক

আজ শনিবার দিবাগত মধ্যরাত ১টা থেকে ভোর ৬ টা পর্যন্ত ৫ ঘন্টা সিলেটের সাথে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বন্ধ থাকবে।

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার সদরপুর সেতুর এপ্রোচ ধসে যাওয়ায় বেইলী সেতু নির্মাণের জন্য সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সড়ক ও জনপথ বিভাগ সুনামগঞ্জ।

শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় যান চলাচল বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন সড়ক ও জনপথ বিভাগ সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক।

জানা যায়, সিলেট—সুনামগঞ্জ মহাসড়কের শান্তিগঞ্জ উপজেলার সদরপুর সেতুর সুনামগঞ্জের দিকের এপ্রোচের মাটি এর আগেও কয়েকবার ধসে যায়। সেখানে বেইলী সেতু নির্মাণ করে সড়ক চলাচল উপযোগী করে সড়ক বিভাগ। ধসে যাওয়া অংশে ব্লক ফেলা সহ এখনো সংস্কার কাজ চলমান আছে। এর মধ্যেই নতুন করে সিলেটের দিকের এপ্রোচের মাটি ধসে গেছে। এতে সড়কে যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। তাই সিলেটের দিকের অংশেও নতুন করে বেইলী সেতু নির্মাণ করার জন্য আজ রাত থেকে ভোর পর্যন্ত সড়ক বন্ধ রেখে সেতু নির্মাণ করা হবে। এতে সিলেট—ঢাকা থেকে ভোরে আসা দূরপাল্লার বাসের যাত্রীরা সাময়িক বিপাকে পড়ার কথা জানিয়েছেন পরিবহন ব্যবসায়ীরা।

মামুন বাস সুনামগঞ্জের এজেন্ট রুনু মিয়া বলেন, রোজার জন্য সেহরি সময়ে কিছুটা অতিরিক্ত সময় যায় বাসের। বাস আসতে আসতে ভোর হয়ে যায়। ততক্ষণে সেতু নির্মাণ হয়ে যাওয়ার কথা। এরপরেও অনেক বাস ৬ টার আগে চলে আসতে পারে। তারা কিছুটা বিপাকে পড়বে। সেতু চালু হওয়া অবদি সুনামগঞ্জে আসতে পারবে না।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক বলেন, সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের শান্তিগঞ্জের সদরপুরে সেতুর এপ্রোচ মাটি সড়ে যাওয়ায় সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। বেইলী সেতু সংযোগের মাধ্যমে যান চলাচল অব্যাহত রাখতে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত সড়ক বন্ধ রাখা হবে।

এ সময় বাস, ট্রাক সুনামগঞ্জে না ঢোকার আহ্বান জানিয়ে তিনি সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেন।