সুনামগঞ্জ জেলা ছাত্রদলের বিরুদ্ধে ছাতকে ঝাড়ু মিছিল

সুনামগঞ্জ জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে ‘অবৈধ টাকার পকেট কমিটি’ আখ্যায়িত করে এবং নবগঠিত কমিটি প্রত্যাহারের দাবি জানিয়ে ছাতক পৌর শহর গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় ঝাড়ু মিছিল করেছে ছাতক উপজেলা, পৌর ও গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রদল।

বিক্ষোভ মিছিলে ছাত্রদলের নবগঠিত নেতৃবৃন্দের বিরুদ্ধে শ্লোগান দিতে দেখা গেছে। বুধবার (৬ জুন) রাত ৯ টার দিকে গোবিন্দগঞ্জ পয়েন্ট থেকে মিছিলটি কলেজ গেইটে যাওয়া মাত্রই ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক ডালিমসহ তার অনুসারীরা হামলা চালায়। ওখানে উভয়পক্ষ একে অপরের দিকে ইটপাটকেল ছুঁড়ে।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ, সুনামগঞ্জ জেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে অবৈধ টাকার পকেট কমিটি আখ্যায়িত করে অবলিম্বে এ কমিটি প্রত্যাহারের দাবি জানান।

ছাতক উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফয়সল আহমদ সুমন জানান, আমি সুনামগঞ্জ জেলা নবগঠিত ছাত্রদলের বিরুদ্ধে ঝাড়ু মিছিল বের করে কলেজ গেইটে যাওয়া মাত্র ছাত্রলীগের নেতাকর্মীরা আমার মিছিলে হামলা করে। পরে আমরা ছাত্রলীগকে দাওয়া দিলে, তারা পয়েন্ট ছেড়ে চলে যায়।

এ ব্যাপারে ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক ডালিমের সাথে যোগাযোগ করা তিনি মুটোফোনে বলেন, ছাতক উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফয়সল আহমদের সুমনের নেতৃত্বে একটি মিছিল বের করে। এ সময় বিভিন্ন গালিগালাজ শোনে এবং রাস্তায় নাশকতা করতে পারে বলে ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে যায়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান।

ছাতক উপজেলা ওসি আতিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনার সময় পুরো এলাকা জুড়ে আতংক ছড়িয়ে পড়ে। দোকানপাঠ বন্ধ করে দেন ব্যবসায়ীরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।