সুনামগঞ্জে ভোটার সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৩৯ হাজার

হাওরের জেলা সুনামগঞ্জে মোট পাঁচটি সংসদীয় আসন রয়েছে। এদিকে জেলা নির্বাচন অফিস আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এই পাঁচটি আসনের ভোটার তালিকা ও খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করেছে।

গত বুধবার (১৬ আগস্ট) সন্ধ্যায় এই ভোটার তালিকা প্রকাশ হয়। তালিকা অনুযায়ী এবার ভোটার সংখ্যা ও ভোট কেন্দ্র দুটোই বেড়েছে।

জানা গেছে, এবার জেলার এই ৫ আসনে মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৯ হাজার ৫৬৯ জন। এরমধ্যে পুরুষ ৯ লাখ ৮৬ হাজার ৭৮৯ এবং নারী ৯ লাখ ৫২ হাজার ৭৭৭ জন। গেল নির্বাচনে এই জেলায় কেন্দ্র ছিল ৬৬৮টি। এবার খসড়া তালিকায় এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০১।

প্রকাশিত ভোটার তালিকা অনুসারে ভোটার সংখ্যা ও ভোট কেন্দ্র :

সুনামগঞ্জ-১ (ধর্মপাশা, তাহিরপুর, মধ্যনগর, ও জামালগঞ্জ) আসনে মোট ভোটার চার লাখ ৯১ হাজার ৫৫৮ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৫২ হাজার ৯৭৩ এবং নারী ২ লাখ ৩৮ হাজার ৫৮৫ জন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১৫০টি। এবার তা বেড়ে দাঁড়িয়েছে ১৬৯।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে মোট ভোটার ২ লাখ ৮৪ হাজার ৬৭২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৪৩ হাজার ২৫৮ এবং নারী ১ লাখ ৪১ হাজার ৪১৪ জন। এই আসনে গেল নির্বাচনে কেন্দ্র ছিল ১১০, এবার ১১৩ টি।

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনে মোট ভোটার ৩ লাখ ৩১ হাজার ৭৭ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৬৭ হাজার ২৪১ এবং নারী ১ লাখ ৬৩ হাজার ৮৩৪ জন। গেল জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্র ছিল ১৪২, এবার ১৪৪ টি।

সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর) আসনে মোট ভোটার ৩ লাখ ৪৪ হাজার ৪০৫ জন। গেল জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্র ছিল ১০৭, এবার ১১৩ টি।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) আসনে মোট ভোটার চার লাখ ৮৭ হাজার ৮৫৭ জন। গেল জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্র ছিল ১৫৯, এবার তা বেড়ে দাঁড়িয়েছে ১৬২।

সিলেট ভয়েস/এএইচএম