সুনামগঞ্জে কুরিয়ার সার্ভিস থেকে ১৮৭ বস্তা ভারতীয় পণ্য জব্দ

0
0

সুনামগঞ্জে এসএ পরিবহন নামে একটি পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে অবৈধভাবে ভারত থেকে আনা ১৮৭ বস্তা বিভিন্ন পণ্য জব্দ করা হয়েছে। আদালতের নিলাম কাগজ জালিয়াতি করে দেশের বিভিন্ন জায়গা পাঠানো হচ্ছিল এসব পণ্য।

বুধবার (১২ জুন) দিবাগত মধ্যরাতে পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত এসএ পরিবহনের কাভার্ড ভ্যান ও কুরিয়ার কার্যালয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.এমদাদুল হক শরীফের নেতৃত্বে বিজিবি, পুলিশ,  আনসার ব্যাটিলিয়ন ও গোয়েন্দা সংস্থার (এনএসআই) সমন্বয়ে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়।

পরে পণ্যগুলো সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ডের (বিজিবি) কাছে হস্তান্তর করা হয়।  বিজিবি পণ্যগুলো তিনটি ট্রাকে করে সুনামগঞ্জ ক্যাম্পে নিয়ে যায়।

পণ্যগুলোর মধ্যে রয়েছে- ১২৪ বস্তা ফুচকা, ৩০ বস্তা কসমেটিক্স সামগ্রী, ১৬ বস্তা কাজুবাদাম, ৮ বস্তা বিস্কুট, ৪ বস্তা পলিথিন, ৩ বস্তা কিসমিস, ১ বস্তা চকলেট ও ১ বস্তা চশমা। জব্দকৃত পণ্যের আনুমানিক মূল্য কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অভিযান শেষে রাত দেড়টার দিকে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এমদাদুল হক শরীফ জানান, ‘আমরা সন্ধ্যা ৭টা থেকে এখানে অভিযান পরিচালনা করি।  ১৮৭ বস্তুা বিভিন্ন ভারতীয় পণ্য জব্দ করি এবং সেগুলার জন্য আইনানুগ ব্যবস্হা গ্রহণ করি। একই সাথে যারা পণ্য প্রেরণ করছিল, মেমোর মধ্যে যে সকল তথ্য পেয়েছি- তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা গ্রহণ প্রক্রিয়াধীন।’