সিসিক নির্বাচন : প্রথম দিনে ১০ জনের মনোনয়ন বাতিল

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে ৭ জন হলেন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

নির্বাচনী বিধি মোতাবেক বিভিন্ন ত্রুটি থাকার কারণে রবিবার (০১ জুলাই) বাছাইপর্বের প্রথম দিন নির্বাচন কমিশন তাদের মনোনয়নপত্র বাতিল করে।

সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কর্মকর্তার দেয়া তথ্য অনুযায়ী, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাজিব কুমার দে, ঋণ খেলাপি হওয়ায় ৫নং ওয়ার্ডের কাজী নাজমুল আহমদ, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় কাউন্সিলর প্রার্থী নিলুফা সুলতানা চৌধুরী ও একই সমস্যায় ৭নং ওয়ার্ডের মুহিবুর রহমান সাবু, তথ্য গোপন করায় ১১নং ওয়ার্ডে আব্দুর রকিব বাবলু, ঋণ খেলাপি হওয়ায় ১৫নং ওয়ার্ডে শেখ মফিজুর রহমান এবং আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় ১৬নং ওয়ার্ডের রায়হান হোসেন কামালের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এছাড়া ঋণ খেলাপি হওয়া সংরক্ষিত ৩নং ওয়ার্ডের শ্যামলী সরকার, আয়কর রিটার্নের তথ্যে সমস্যা থাকায় আলিমুন এবং একই সমস্যার কারণে ৬নং ওয়ার্ডের রেহানা ইয়াসমিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, রবিবার সিসিকের ২৭টি ওয়ার্ডের মধ্যে প্রথম ১৮টি ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়নপত্র এবং সংরক্ষিত ৯টি ওয়ার্ডের মধ্যে প্রথম ৬টির প্রার্থীদের জমা দেয়া মনোনয়নপত্র যাচাইবাছাই করা হয়। সোমবার মেয়র প্রার্থী এবং ১৯ থেকে ২৭নং ওয়ার্ড ও সংরক্ষিত ৭ থেকে ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে।

যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তারা আপিলের সুযোগ পাবেন বলে জানিয়েছেন মো. আলীমুজ্জামান।