সিলেট-৬ আসনে আ.লীগের মনোনয়ন কিনলেন ৯ জন

0
0

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন সম্ভাব্য ৯ জন প্রার্থী।

জানা যায়, আসন্ন নির্বাচনে সিলেট-৬ আসনে মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য সরওয়ার হোসেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য মো. জাকির হোসেন, লন্ডন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফছার খান সাদেক, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুর কাদির শাফি এলিম, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, যুক্তরাজ্য আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী, সিলেট মহানগর যুবলীগের সভাপতি মুশফিক আহমদ জায়গীরদার এবং গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু।

এদিকে নির্বাচন উপলক্ষে এই আসনের মনোনয়ন কিনতে যাওয়া সম্ভাব্য আওয়ামী লীগের প্রার্থীরা ইতিমধ্যে অনেকেই মনোনয়নপত্র কিনে জমা দিয়ে নিজ আসনে ফিরে এসেছেন।

একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ। এরপরে রয়েছেন দীর্ঘদিন ধরে সিলেট-৬ আসনে কাজ করে যাওয়া সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য সরওয়ার হোসেন। মনোনয়ন পাওয়ার দৌড়ে এ দুজনকে এগিয়ে রাখছেন দুই উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ।

উল্লেখ্য, গত শনিবার থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। সিলেট-৬ আসনে মনোনয়ন পেতে ৯ জন মনোনয়ন প্রত্যাশী সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের কাছ থেকে মনোনয়নপত্র গ্রহণ করেন।