সিলেট জেলা পরিষদ-ইনোভেটর বই পড়া উৎসবের উদ্বোধন

শিক্ষার্থীদের মধ্যে পাঠ্যভ্যাস গড়ে তুলতে সিলেট জেলা পরিষদ ইনোভেটর বই পড়া উৎসব উপজেলা পর্যায়ের প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে ওসমানীনগর উপজেলা পরিষদ অডিটরিয়ামে শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযোদ্ধ বিষয়ক বই বিতরণের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সিলেট জেলা পরিষদের সদস্য আবদুল হামিদের সভাপতিত্বে এবং শিক্ষক ও সাংবাদিক মোঃ আনোয়ার হোসেনের সঞ্চালনায় প্রতিযোগিতার উদ্বোধন ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলীমা রায়হানা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনা মিয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আপ্তাব আহমদ, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য সুষমা সুলতানা রুহি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্যব্রত রায়, শিক্ষক ও সাহিত্যিক শিকদার মুহাম্মদ কিবরিয়া। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা পবিত্র মজুমদার, নজরুল আলম খান, আওয়ামী লীগ নেতা আলাউর রহমান, ভারপ্রাপ্ত কলেজ অধ্যক্ষ সাব্বির আহমদ, প্রধান শিক্ষক মোঃ শামছুল হক, বিজয় প্রসাদ দেব, কামাল মিয়া, মোজাম্মেল হক মৃধা, জেলা স্কাউট কমিটির কোষাধ্যক্ষ জাহেদুল আম্বিয়া কার্জন প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১শ জন শিক্ষার্থী প্রতিযোগিতার রেজিস্ট্রেশন সম্পন্ন করে।

আগামী বছরের ১৬ ফেব্রæয়ারি গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ে মূল্যায়ন পরীক্ষায় অংশ গ্রহণ করবে প্রতিযোগিরা। পরীক্ষায় অংশগ্রহণকারী প্রতিযোগিদের মধ্য হতে বিজয়ীদের পুরষ্কৃত করা হবে।