সিলেট ছাত্রদল থেকে ৯ নেতার পদত্যাগের ঘোষণা

কমিটি গঠনের ২৪ ঘণ্টা পেরোনোর আগেই নবগঠিত সিলেট নতুন জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি থেকে সিনিয়র ৯ নেতা পদত্যাগের ঘোষণা দিয়েছেন। শিক্ষিত, ত্যাগী ও যোগ্যদেরকে কমিটিতে স্থান না দেওয়ায় বৃহস্পতিবার (১৪ জুন) দুপুরে তারা এ পদত্যাগের ঘোষণা দেন।

আগামীকাল (১৫ জুন) সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ পদত্যাগপত্র কেন্দ্রীয় নেতৃবৃন্দের বরাবরে পাঠানো হবে জানিয়েছেন পদত্যাগকারী নেতৃবৃন্দ।

নবগঠিত জেলা ছাত্রদলের সহ সভাপতি মাসরুর রাসেল জানান- কমিটিতে রাজপথের অকুতোভয় সৈনিক ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। যারা দীর্ঘ দিন ধরে আন্দোলনে সংগ্রামে অংশ নিয়ে, জেল জুলুম গ্রেফতার নির্যাতন সহ্য করে এবং দলের কর্মকাণ্ডে সক্রিয়ভাবে অংশ নিয়ে আসছে, তাদেরকে যথাযথ মূল্যায়ন না করে এ কমিটি দেওয়া হয়েছে।

তিনি বলেন- যারা স্কুলের গণ্ডি পেরোতে পারেনি, ক্যাম্পাস রাজনীতি করেনি, ভারসাম্যহীন, অছাত্র, ছিনতাইকারী, অযোগ্যদের নিয়ে এ কমিটি ঘোষণা করা হয়েছে। এদের নেতৃত্বে ছাত্রদলের মতো একটি সংগঠন চলতে পারে না বলেও তিনি উল্লেখ করেন।

একই অভিযোগ করেন নবগঠিত জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম। তিনি বলেন- পদত্যাগপত্র তৈরি এবং তাতে পদত্যাগকারী নেতৃবৃন্দের স্বাক্ষর হয়ে গেছে। আগামীকাল (১৫ জুন) সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ পদত্যাগপত্র কেন্দ্রীয় নেতৃবৃন্দের বরাবরে পাঠানো হবে।

এছাড়া নবগঠিত এ কমিটিকে ভারসাম্যহীন বলে উল্লেখ করেছেন- সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন রাজু।

আরও পড়ুন- সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা

পদত্যাগকারী নেতৃবৃন্দ হলেন- নবগঠিত জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম, সহ সভাপতি মাসরুর রাসেল, সহ সভাপতি শিহাব খান, যুগ্ম সম্পাদক সুহেল ইবনে রাজা, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন রাজু এবং মহানগর ছাত্রদলের সহ সভাপতি সুহেল রানা, যুগ্ম সম্পাদক শাকিলুর রহমান, সহ সাধারণ সম্পাদক আবুল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক মুহিবুল মজিদ চৌধুরী মুহিব।

নেতৃবৃন্দ অবিলম্বে নবগঠিত এ কমিটিকে বাতিল করে ত্যাগী, শিক্ষিত ও যোগ্যদের নিয়ে কমিটি গঠনের আহ্বান জানান। এসময় তারা অযোগ্য, অছাত্র, বিবাহিত, চাকুরীজীবী, প্রবাসী, ব্যবসায়ী, ছিনতাইকারীদের সাথে ব্যর্থতার দায়ভার নিতে পারবেন না বলেও উল্লেখ করেন।

এর আগে বুধবার (১৩ জুন) রাতে বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদলের সিলেট জেলা ও মহানগর শাখার কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল। ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান এ কমিটি অনুমোদন দেন।

নবগঠিত ২৮ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রদলের কমিটিতে আলতাফ হোসেন সুমনকে সভাপতি, দেলোয়ার হোসেন দিনারকে সাধারণ সম্পাদক ও আব্দুল মোতাক্কাবীর সাকীকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

অপরদিকে সুদীপ জ্যোতি এষকে সভাপতি, ফজলে রাব্বী আহসানকে সাধারণ সম্পাদক ও রুবেল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে মহানগর ছাত্রদলের ২৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে ছাত্রদল কেন্দ্রীয় কমিটি।