সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সার্জিক্যাল কিটবক্স বিতরণ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মধ্যে সার্জিকাল কিটবক্স বিতরণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কিটবক্স বিতরণ করেন বলে জানিয়েছে সিকৃবির জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

আজ রোববার (২৪ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদীয় সম্মেলন কক্ষে এই কিটবক্স বিতরণ অনুষ্ঠিত হয়। সার্জারি ও থেরিওজেনোলজি বিভাগের উদ্যোগে কিটবক্স বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. নাসরিন সুলতানা লাকী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত। বিভাগীয় শিক্ষকবৃন্দসহ পিএমসি ভেটেরিনারি টিচিং হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর ড. মতিয়ার বলেন, করোনা মহামারীর সময় সারা বাংলাদেশের শিক্ষাব্যবস্থা থমকে থাকলেও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ৭২ জন শিক্ষার্থী ৩২টি উপজেলায় গ্রামে গ্রামে ঘুরে স্বাস্থ্যবিধি মেনে প্রাণী চিকিৎসাসেবা দিয়ে এসেছে। এছাড়া সিকৃবির শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টায় অনলাইনেও একাডেমিক কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রাণী চিকিৎসক হওয়ার দ্বারপ্রান্তে থাকা শিক্ষার্থীদের মাঝে আজ সার্জিক্যাল কিটবক্স বিতরণ করা হলো।