সিলেট আসছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা

আগামী ১০ এপ্রিল সিলেটে আসছেন বিএনপির কেন্দ্রীয় নেত্রীবৃন্দ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা, চট্টগ্রাম, খুলনায় সমাবেশ করে সিলেট জেলা বিএনপির সমাবেশে যোগ দিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আরো কয়েকজন কেন্দ্রীয় নেতা সিলেটে আসবেন বলে জানা গেছে।

সিলেট জেলা বিএনপি সূত্রে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দেশব্যাপী সমাবেশ কর্মসূচীর ঘোষণা দিয়েছে বিএনপি। এই কর্মসূচীর অংশ হিসেবে প্রথমে ঢাকা, চট্টগ্রাম, খুলনায় সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপর আগামী ১০ এপ্রিল সিলেট জেলা ও মহানগর বিএনপির আয়োজনে সিলেটে একটি সমাবেশ অনুষ্ঠিত হবে। ওই সমাবেশে যোগ দিতেই তারা সিলেটে আসবেন।

সূত্র জানিয়েছে, আপাতত আগামী ১০ এপ্রিল সমাবেশের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হলেও কেন্দ্রের নির্দেশনার পর আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে। সমাবেশের স্থান হিসেবে কোর্ট পয়েন্ট ও রেজিষ্টারি মাঠ বিবেচনায় রয়েছে বলেও জানা গেছে।

এদিকে কারান্তরিন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় বেশ কয়েকবার মহাসমাবেশের ডাক দিয়েও সফল হতে পারেনি বিএনপি। এ অবস্থায় বিভাগীয় সমাবেশগুলো আদৌ করতে পারবেন কিনা তা নিশ্চিত করে বলতে পারছেন না কেউই। তবে ঢাকায় সমাবেশ করতে না দিলেও বিভাগীয় শহরে সমাবেশ করতে সরকার সহনীয় আচরন করবে বলে আশা করছেন বিএনপির নেত্রীবৃন্দ।