সিলেট আলিয়া মাঠে ৮টি নিত্যপণ্য নিয়ে নায্যমূল্যের দোকান চালু

0
0

পবিত্র রমজান মাসে ভোক্তাসাধারণকে সঠিক দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী সরবরাহের লক্ষ্যে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে নায্যমূল্যের দোকান চালু করেছে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে সিলেট সিটি কর্পোরেশন এবং জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় নায্যমূল্যের এই রমজানের বাজারের উদ্বোধন করেন সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট চেম্বার সভাপতি তাহমিন আহমেদ সহ জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, পবিত্র রমজান মাসে ভোক্তাসাধারণের সুবিধার কথা চিন্তা করে সিলেট সিটি কর্পোরেশন এবং সিলেট চেম্বার অব কমার্স যৌথভাবে ‘রমজান বাজার’ চালু করেছে। রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এই নায্যমূল্যের দোকান চালু করা হয়েছে। দরিদ্র, অসহায়, নিম্ন ও মধ্যবিত্ত মানুষেরা সরকার নির্ধারিত মূল্যে যাতে পণ্য কিনে খেতে পারে সেজন্যই এই উদ্যোগ। এই বিক্রয়কেন্দ্র থেকে সারা রমজানব্যাপী ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী সরবরাহ করা হবে। এতে নগরবাসীর কষ্ট কিছুটা হলেও লাঘব হবে।

তিনি ‘রমজান বাজার’ চালুর উদ্যোগ গ্রহণের জন্য সিলেট চেম্বারকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন > রমজানে খোলা থাকবে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান

সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ বলেন, প্রতি বছর রমজান মাস আসলেই কিছু অসাধু ব্যক্তি সিন্ডিকেট সৃষ্টির মাধ্যমে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করে দ্রব্যমূল্য বৃদ্ধির পাঁয়তারা করে থাকে। এছাড়াও ভেজাল পণ্য মজুদ ও ভোক্তাদের নিকট বিক্রয়ের অভিযোগ প্রায়শই পাওয়া যায়। এ বিষয়টি চিন্তা করে ভোক্তাসাধারণকে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করতে সিলেট চেম্বার অব কমার্স এ উদ্যোগ গ্রহণ করেছে।

সিলেট চেম্বারের এ উদ্যোগে সার্বিক সহযোগিতার জন্য তিনি সিলেট সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আলিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়াও তিনি দেশের সকল জেলায় ব্যবসায়ী সংগঠনগুলোকে এরকম উদ্যোগ গ্রহণের আহবান জানান।

আরও পড়ুন > রমজানে খোলা থাকবে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান

সংশ্লিষ্টরা জানান, নায্যমূল্যের দোকানে প্রতিকেজি আলু ৩৫ টাকা, পেঁয়াজ ৬৫ টাকা, ছোলা ১০০ টাকা, মশুর ডাল ১০৫ টাকা সহ মোট ৮টি পণ্য বিক্রি হচ্ছে। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এই নায্যমূল্যের দোকান।

এদিকে, বাজারের থেকে কম দামে নায্যমূল্যে বিভিন্ন নিতপণ্য পেয়ে খুশি ক্রেতা সাধারণ। তারা উদ্যোগকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. সেলিম, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মো. এমদাদ হোসেন, সহ সভাপতি এহতেশামুল হক চৌধুরী, পরিচালক মুজিবুর রহমান মিন্টু, ফাহিম আহমদ চৌধুরী, দেবাংশু দাস, সারোয়ার হোসেন ছেদু, শান্ত দেব, মো. রিমাদ আহমদ রুবেল, মো. মাহবুবুল হাফিজ চৌধুরী মুসফিক, সাবেক পরিচালক মো. আব্দুর রহমান (জামিল), সচিব মো. গোলাম আক্তার ফারুক, উপ সচিব সানু উদ্দিন রুবেল, দেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মিসবাউর রহমান ও সাংবাদিকবৃন্দ।