সিলেটে ৯ মাদকসেবীর কারাদণ্ড ও জরিমানা

সিলেট মহানগর পুলিশের আওতাধীন বিভিন্ন থানা এলাকায় ৯ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) পরিচালিত বিশেষ মাদকবিরোধী ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ জুলাই) রাত সাড়ে ৯ টায় এএসপি নাহিদ হাসান ও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরতিজা হাসানের র‌্যাব-৯ এর একটি দল এসএমপির বিভিন্ন থানা এলাকায় মোবাইল কোর্ট অভিযান চালিয়ে তাদের আটক এবং দণ্ড প্রদান করে।

দণ্ডপ্রাপ্ত মাদকসেবীরা হলো- বাগবাড়ি এলাকার আব্দুল আজিজের ছেলে মো. মিজানুর রহমান (২৮), লামাবাজার এলাকার উকিল মিয়ার ছেলে মো. শহীদ (৩০), সুনামগঞ্জের শান্তিগঞ্জ থানাধীন মির্জাপুর গ্রামের ক্ষেত্র মোহন দাসের ছেলে বৈরতী বাবু দাস (২৫), বিশ্বনাথের লামাকাজি এলাকার মৃত মিছর আলীর ছেলে সোহেল (৩৬), ছাতকের বড়কাপন গ্রামের মৃত ইন্তাজুর রহমানের ছেলে হাবিবুর রহমান (৩৮), বিয়ানীবাজার উপজেলার বাগন গ্রামের জসিম উদ্দিনের ছেলে মো. সাজিদ মিয়া (২৯), জগন্নাথপুর উপজেলার দাত্তরাই গ্রামের মৃত আলকাস মিয়ার ছেলে রহিম মিয়া (২০) ও জৈন্তাপুর উপজেলার নিজপাটি লামাপাড়া গ্রামের সামছুল হকের ছেলে সোহেল আহম্মদ (৩০)।

উল্লেখিত সবাইকে ৩ দিন থেকে ২০ দিন পর্যন্ত বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া রাসেল মিয়া (২২) নামের একজনকে ৩০০ টাকা জরিমানা আদায়পূর্বক ছেড়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান বলেন- দণ্ডপ্রাপ্ত সবাইকে সিলেট জেলা করাগারে প্রেরণ করা হয়েছে।