সিলেটে ১৩ দিনব্যাপী শিশুচারুকলা উৎসব সমাপ্ত

বাংলা নববর্ষকে বরণ করার মাধ্যমে শেষ হয়েছে সিলেট আর্ট এন্ড অটিজম ফাউন্ডেশনের ১৩ দিন ব্যাপি শিশু চারুকলা উৎসব। বর্ষবরণ উৎসবে তাদের কর্মসূচির মধ্যে ছিল, সকাল ১০টায় মঙ্গল শোভাযাত্রা, শিশুদের আর্টক্যাম্প, শিশুদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এর আগে গত ২ এপ্রিল বিশ্ব অটিজম সচতেনতা দিবসে উপলক্ষে কুমারপাড়াস্থ সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুল প্রাঙ্গণে ২য় বারের মত উৎসবটি শুরু হয়। উৎসবের উদ্বোধন করেন, সিলেটের জেলা প্রশাসক নুমেরি জামান। এতে সাধারণ শিশু ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা (অটিস্টিক শিশুরা) অংশগ্রহণ করে।

আয়োজনের মধ্যে ছিল ২ থেকে ৬ এপ্রিল বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের এবং ৭ থেকে ১৩ এপ্রিল ছিল সাধারণ শিশুদের হস্তশিল্প মেলা, চিত্রপ্রদর্শনী, মুখোশ কর্মশালা ও শিশুতোষ চলচ্চিত্র প্রর্দশন।

এ ব্যাপারে সিলেট আর্ট এন্ড অটিজম ফাউন্ডেশনের সদস্য সচিব ইসমাইল গনি হিমন বলেন- ‘শিশু চারুকলা উৎসব মূলত আয়োজন করা হয় শিশুদের উৎসাহিত করার জন্যে। এই উৎসবের সমন্বয়ক কমিটি সমন্বয়ক সহ সকল সদস্য শিশু এবং আমরা চাই এই শিশুদের মাধ্যমে অটিজম সচেতনতা তৈরি করা’।

‘আগামীর আকাশে উড়াব নতুন ঘুড়ি’ এই এই প্রত্যয় ব্যক্ত করে শিশু চারুকলা উৎসবের সমাপ্ত ঘোষণা করেন শিশু চারুকলা উৎসব ১৪২৪ এর সমন্বয়ক শিশু শিল্পী জারিন উম্মে হাব্বিবা জুরাফা।