সিলেটে সাংবাদিকদের সাথে শফিকুর রহমানের মতবিনিময়

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকা মার্কায় আবারো ভোট দেওয়ার আহবান জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুর রহমান চৌধুরী।

রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে সিলেট নগরীর নয়াসড়কে একটি পার্টি সেন্টারে সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।

মতবিনিময়ের শুরুতে জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতাকে স্মরণ করেন।

তিনি বলেন, নৌকার প্রার্থী না থাকায় বিশ্বনাথ ও ওসমানীনগর কাঙ্খিত উন্নয়ন বঞ্চিত থেকে বঞ্চিত হয়েছে। এবার নেতাকর্মীসহ সাধারণ মানুষও নৌকার প্রার্থী পেয়ে খুশি।

তিনি আরো বলেন, দীর্ঘ ১০ বছর কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত বিশ্বনাথ ও ওসমানীনগরবাসী। সিলেট-২ আসনে নৌকার পালে বিজয়ের হাওয়া লেগেছে। তাই ওই এলাকার মা-বোন’সহ সর্বস্তরের ভোটাররা ৭ জানুয়ারির অপেক্ষা করছেন ভোট দিয়ে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক ‘নৌকা’র বিজয় সুনিশ্চিত করার।

শফিকুর রহমান বলেন, আওয়ামী লীগের রাজনীতি উন্নয়নের; জ্বালাও-পোড়াও করে জীবন্ত মানুষকে হত্যা করার নয়। এজন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ববাসীর কাছে উন্নয়নের রোল মডেল। নৌকার বিজয়ে তাই অব্যাহত থাকবে উন্নয়ন প্রক্রিয়া। নির্বাচিত হলে সিলেট-২ আসনে গত ১০ বছরের উন্নয়নের ঘাটতি কাটিয়ে উঠতে পারবো। অতীতেও এমপির বরাদ্দের চেয়ে বেশি পেয়েছি, নির্বাচিত হলে আবারো তা পাবো।

তিনি নানা পরিকল্পনার কথা জানিয়ে বলেন, নির্বাচিত হলে টেকনিক্যাল স্কুল ও কলেজ ২ উপজেলায় হবে। রাস্তাঘাট ব্রিজের চাহিদা মোতাবেক অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করবো। অতীতে সংসদে যখনই সুযোগ পেয়েছি, সিলেটের দাবি দাওয়া উত্থাপন করেছি। আওয়ামী লীগ ক্ষমতায় গেলে অন্যরা ভাগবাটোয়ারা করে খায়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রবাসীদের ভোটাধিকার হরণ করা হয়েছে। আমি সংসদে ভোটাধিকার নিয়ে সংসদে প্রশ্ন তুলেছিলাম। এ কারণে প্রবাসীরা সুবিধা পাচ্ছে।

মত বিনিময়কালে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেজেলা পরিষদ চেয়ার ম্যান ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগ সহসভাপতি শাহ ফরিদ আহমেদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি হরমুজ আলী, সাবেক ছাত্রনেতা শাহ ফারুক আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের জনসংযোগ সম্পাদক নেতা রবিন পাল, বিশ্বনাথ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদসহ নেতৃবৃন্দ।