সিলেটে সরকারি গাড়ি থেকে স্টিকার-লগো খুলে দিচ্ছে শিক্ষার্থীরা

রাস্তায় চলা বিভিন্ন সরকারি দপ্তরের গাড়ি এবং বিশেষ সুবিধা পাওয়া গাড়িগুলো আটকিয়ে সেগুলোতে থাকা স্টিকার এবং লগো খুলে ফেলছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার ( ১৩ আগস্ট) সিলেট নগরীর টিলাগড় ,মেজরটিলা, আম্বরখানাসহ বেশ কিছু পয়েন্ট ঘুরে দেখা যায়, ট্রাফিক পুলিশের সাথে আজও শিক্ষার্থীরা সড়কের শৃঙ্খলা ফেরানোর কাজ করছেন। এসময় রাস্তায় চলা সরকারি গাড়িগুলো আটকিয়ে স্টিকার এবং লগো খুলে ফেলা হচ্ছে।

মঙ্গলবার দুপুর ২ টার দিকে টিলাগড় থেকে আম্বরখানা হয়ে সিলেট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার সময়ে আম্বরখানা পয়েন্টে একটি গাড়ি আটকায় শিক্ষার্থীরা। পরে গাড়ির সামনে থাকা স্টিকার এবং লগোটি খুলে দেয় তারা। খোজঁ নিয়ে জানা যায়, গাড়িটি সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের।

এ-বিষয়ে আম্বখানা পয়েন্টে ট্রাফিকের সাথে কাজ করা সিলেট সরকারি কলেজের সাইদ আহমেদ নামে এক শিক্ষার্থী বলেন, আমরা বৈষম্যবিরোধী আন্দোলন করেছি। এদেশে আর কোথাও কোন বৈষম্য থাকবে না। সরকারি গাড়ি দেখিয়ে কেউ যাতে বাড়তি সুবিধা নিতে না পারেন সেজন্য স্টিকারযুক্ত গাড়ি দেখলেই সেটি থামিয়ে স্টিকার এবং লগো খুলে দিচ্ছি।

গাড়ি থেকে লগো, স্টিকার খোলার সময়ে পাশে থেকে দাঁড়িয়ে বিষয়গুলো দেখছিলেন সিলেটের একটি প্রাইভেট প্রতিষ্ঠানে কাজ করা দেবাশিস বিশ্বাস। তিনি বলেন, ছোট ছোট বাচ্ছাগুলো বৈষম্যহীন বাংলাদেশ গড়ার যে কাজ করছে সেটি দেখে মুগ্ধ হচ্ছি। ওরা সফল হলে দেশের কোন সেক্টরেই আর কোন ধরণের বৈষম্য থাকবে না বলে বিশ্বাস করি।