সিলেটে রেকর্ডের দ্বারপ্রান্তে সাকিব ও মুশফিক

0
0

আয়ারল্যান্ডের বিপক্ষে আজ মাত্র ২৪ রান করলেই নতুন আরেকটি মাইলফলকে পা রাখবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে এ রেকর্ডে পা রেখেছিলেন তামিম ইকবাল। তিনি ৮ হাজার ১৪৩ রান সংগ্রহ করেছিলেন।

এরপর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে সাত হাজার রানের (৬৯৭৬ রান) ক্লাবে নাম লেখাবেন এ অলরাউন্ডার। এদিকে একই মাইলফলক গড়তে আরও ৯৯ রান দরকার মুশফিকুর রহিমের (৬৯০১)।

সাকিবের ব্যাটিং পজিশনের শুভ কামনা জানিয়ে টাইগার হেড কোচ হাথুরুসিংহে বলেছেন, যেসব পজিশনে সাকিব ব্যাট করেছে, সব জায়গাতেই ভালো করেছে। সামনের পথচলায় বৃহত্তর দৃষ্টিকোণ থেকে তাকালে, সে যে পজিশনে ব্যাট করলে দলের জয়ে সহায়তা পাওয়া যাবে, সেখানেই ব্যাট করবে।

২০১৯ সালের বিশ্বকাপে ৩ নম্বর পজিশনে ২ সেঞ্চুরি ও ৫ হাফসেঞ্চুরিতে ৬০৬ রান করেছিলেন সাকিব। অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে ৫ নম্বরে ব্যাটিং করে ৫৮ ও ৭৫ রানের ইনিংস খেলেন। সাকিব তার ২২৭ ওয়ানডে ক্যারিয়ারের মাত্র ৩৬ ইনিংসে ৩ নম্বর পজিশনে ব্যাটিং করেছেন। অধিকাংশ সময়ই ব্যাট করেছেন ৫ নম্বরে। ২২৭ ম্যাচে সাকিবের রান ৬৯৭৬ ও উইকেট ৩০০টি।

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ইতিহাসগড়া সিরিজের পর আজ শনিবার (১৮ মার্চ) নতুন মিশনে নামছে দুরন্ত টাইগাররা। এবার তামিম-সাকিবদের দল আরেক ইংলিশ টিম আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে বেলা ২টায়।