সিলেটে ব্যবসায়ীদের সাথে কাস্টমসের বাজেটোত্তর পর্যালোচনা সভা

0
0

প্রস্তাবিত বাজেটে মূল্য সংযোজন কর, সম্পূরক শুল্ক এবং আমদানি-রপ্তানী শুল্কসহ আনীত সংশোধনী ও সংযোজনী প্রতিস্থাপনকৃত বিধানগুলো সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে সিলেটে বাজেটোত্তর পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিকেলে (শনিবার) নগরীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটে কমিশনার মোহাম্মদ আহসানুল হক।

পরে বাজেটে আনীত প্রতিটি বিষয়ের ওপর আলোচনা করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল আলম।

এসময় রেস্তোরা, পাইকারী ব্যবসায়ী ও এম.এস প্রোডাক্ট খাতে মূল্য সংযোজন করের হার এবং দাখিলপত্র বিলম্বে জমাদানের জন্য জরিমানার পরিমাণ হ্রাসকরণসহ অন্যান্য বিধানাবলী ব্যবসায়ীবান্ধব হওয়ায় অর্থমন্ত্রী এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

পরে বাজেটে আনীত পরিবর্তন-পরিবর্ধনের বিষয়গুলি সম্পর্কে গঠনমূলক আলোচনাপূর্বক প্রশ্নোত্তরে অংশগ্রহণ করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। এসময় বাজেটে আনীত পরিবর্তন ও পরিবর্ধনের দিকগুলি তাদের অধিভূক্ত সমিতির সদস্যবৃন্দকে অবহিতকরণ ও বাস্তবায়নের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে মর্মেও কাস্টমস কর্তৃপক্ষকে আশ্বাস প্রদান করেন উপস্থিত ব্যবসায়ী নেতারা।

বিস্তারিত আলোচনা শেষে পর্যালোচনা সভার সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

সভায় সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।