সিলেটে বিএনপির মশাল মিছিল-ভাঙচুর, আটক ১

পঞ্চম দফা অবরোধের প্রথম দিনে সিলেট নগরীতে মশাল মিছিল করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় নগরীর জিন্দাবাজারে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ ও একটি মোটর সাইকেল ভাঙচুর করে তারা। এঘটনায় সন্দেহভাজন ১ জনকে আটক করেছে পুলিশ। তবে তাৎক্ষণিক তাদের নাম জানা যায় নি।

জানা যায়, বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার নগরীর বারুতখানা পয়েন্ট থেকে জিন্দাবাজার অভিমূখে মশাল মিছিল নিয়ে আসে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় চারিদিকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মিছিলটি জিন্দাবাজার পয়েন্টেে এসে পৌঁছালে সেখানে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন নেতাকর্মীরা। এসময় সরকারের পদত্যাগ ও তফশিল ঘোষণাকে প্রত্যাখ্যান করে শ্লোগান দিতে থাকেন তারা।

খানিক পরে পুলিশের একটি দল এসে নেতাকর্মীদের ধাওয়া দিলে তারা রাস্তা থেকে সরে যান। এসময় বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ। এতে পথচারী ও স্থানীয় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় সন্দেহভাজন ১ জনকে আটক করে পুলিশ।

আটকের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী মাহমুদ বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে এতদল লোক মশাল মিছিল বের করে আংতকের সৃষ্টি করে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় দুই রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ।