সিলেটে নির্বাচন বর্জন, সিইসির পদত্যাগ দাবি

কেন্দ্রীয় ঘোষণার প্রতি আনুগত্য দেখিয়ে রাজশাহীর মতো সিলেটেও নির্বাচন বর্জন করলো ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখা প্রতীকের প্রার্থী মাহমুদুল হাসান। একই সাথে প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবি করেছেন তিনি।

সোমবার (১২ জুন) রাত ৮টায় মহানগরের শিবগঞ্জস্থ এলাকায় হাত পাখার প্রধান নির্বাচনী কার্যালয়ে প্রেস ব্রিফিং করে তিনি এ ঘোষণা দেন।

এ সময় মাহমুদুল হাসান বলেন, নির্বাচনে আমাদের কোন আস্থা নেই। বরিশাল আমাদের দলের মেয়র প্রার্থীর উপর ন্যাক্করজনক হামলার ঘটনা ঘটেছে। দলের সিদ্ধান্ত অনুসারে আমরা নির্বাচন বয়কট করলাম। সেই সাথে সরকার পতনের আন্দোলন সিলেট থেকে জোরদার করা হবে। বরিশাল ও খুলনা সিটিতে ভোটের পরিবেশ বলে দেয় তারা ব্যর্থ। তাই আমরা এই আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করছি।

মঙ্গলবার লিখিতভাবে নির্বাচন বয়কটের ব্যাপারে সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাকে জানানো হবে বলে জানান মাহমুদুল।

ব্রিফিং-এর সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন সিলেট মহানগরের উপদেষ্টা রেদোয়ানুল হক, কেন্দ্রীয় উপদেষ্টা ডা. মোয়াজ্জেম হোসেন খান, ইসলামী আন্দোলন মোজাহিদ কমিটির সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইসহাক আহমেদ, সিলেট মহানগর শাখার সভাপতি মুফতি সাঈদ আহমদ, সিনিয়র সহসভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ ও জেলা শাখার সহসভাপতি আমির উদ্দিন প্রমুখ।