সিলেটে জমে উঠেছে নারী উদ্যোক্তা মেলা

0
0

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেটে নারী উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে। এই নারী উদ্যোক্তা মেলা চলছে সিলেট নগরীর রোজভিউ হোটেলের ৫ম তলার বলরুমে।

গতকাল সোমবার (১০ এপ্রিল) মেলার প্রথম দিনে ও আজ মঙ্গলবার (১১ এপ্রিল) দ্বিতীয় দিনে মেলায় ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে। নানা শ্রেণি-পেশার ক্রেতারা নিজেদের পছন্দমতো পণ্য কেনাকাটা করছেন।

সোমবার সকাল ১০টা থেকে এই মেলা শুরু হয়েছে। মেলা চলবে আগামীকাল বুধবার (১২ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত। মেলায় ৩৫ জন নারী উদ্যোক্তা শাড়ি, রেডি-আনরেডি থ্রি-পিস, পাঞ্জাবি, শিশুদের কাপড়, কসমেটিক্স, খেলনা, জুয়েলারি সামগ্রী, খাদ্যপণ্যসহ বিভিন্ন পণ্যের সমাহারে স্টল নিয়ে বসেছেন।

সিলেট সরকারি মহিলা কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী তনিমা বলেন, নারী উদ্যোক্তা মেলায় এসে আমার বেশ ভালো লাগছে। নিজের মনমতো অনেক পণ্যই এখানে রয়েছে। আমি প্রতিটি স্টল ঘুরে ঘুরে দেখেছি এবং পছন্দমতো কিছু পণ্য কিনেছি।

সিলেট নগরীর খ্যাতনামা প্রতিষ্ঠান ‘বাতি ফাউন্ডেশন’ এর উদ্যোগে পঞ্চমবারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে। ‘বাতি ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা পরিচালক শাহানা চৌধুরী বলেন, তৃণমূল নারীদের জীবনমান উন্নয়ন করতে এবং তাদেরকে আত্মনির্ভরশীল ও স্বাবলম্বী করার প্রত্যয় নিয়ে ‘বাতি ফাউন্ডেশন’ গঠন করা হয়েছে। আমরা পঞ্চমবারের মতো এই মেলার আয়োজন করেছি। নারীদের অংশগ্রহণ এবং ক্রেতাদের স্বতঃস্ফূর্ত সাড়ায় আমি সত্যিই অভিভূত।