সিলেটের দুই হলে চলছে ‘ব্ল্যাক ওয়ার’

0
0

বছরের প্রথম আকর্ষণ হিসেবে মুক্তি পেলো ‘ব্ল্যাক ওয়ার’। এটি ২০২১ সালের ডিসেম্বরে মুক্তি পাওয়া ‘মিশন এক্সট্রিম’র দ্বিতীয় পর্ব। কয়েক ধাপে মুক্তি পেছানোর পর অবশেষে শুক্রবার (১৩ জানুয়ারি) বড় পর্দায় এলো আলোচিত সিনেমাটি।

দেশের ৪৪টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘ব্ল্যাক ওয়ার’। এর মধ্যে স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাসসহ ঢাকার ১৪টি প্রেক্ষাগৃহে চলছে ছবিটি। সিলেটে সিনেমাটি দেখা যাবে হোটেল গ্র্যান্ড সিলেটের হল ও নন্দিতা সিনেমা হলে। হলের তালিকা প্রকাশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন।

মুক্তির আগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সিনেমাটির প্রিমিয়ার। রাজধানীর মিরপুরে অবস্থিত স্টার সিনেপ্লেক্সের সনি স্কয়ার শাখায় আমন্ত্রিত অতিথি ও সংবাদকর্মীদের দেখানো হয় ‘ব্ল্যাক ওয়ার’।

এই ছবির শুটিংয়ের আগে নিজেকে প্রস্তুত করতে লম্বা সময় ব্যয় করেছেন নায়ক আরিফিন শুভ। সে কথা মনে করিয়ে দর্শকের উদ্দেশে তার বার্তা, ‘আপনারা হলে আসবেন, ছারপোকার কামড় খাবেন। মনে রাখবেন, ছারপোকার কামড়ের দাগ মুছে যাবে। কিন্তু সিনেমা করতে গিয়ে আমার শরীরে যত ইনজুরি হয়েছে, সেগুলো সারাজীবন আমাকে ভুগতে হবে। এইটুকু কষ্টের জন্য হলেও সিনেমা দেখতে আসবেন। শুধু দেশের বাইরের কাজের সঙ্গে তুলনা করবেন না। কারণ তাদের মতো আমাদের সুযোগ-সুবিধা নেই। আমাদের দেশের সিনেমা হিসেবে কেমন হয়েছে, চেষ্টাটা করতে পেরেছি কিনা, সেটুকু মূল্যায়ন করবেন।’

ফয়সাল আহমেদের সঙ্গে যৌথভাবে ‘ব্ল্যাক ওয়ার’ নির্মাণ করেছেন পুলিশ কর্মকর্তা সানী সানোয়ার। তার ভাষ্য, ‘আমি আশাবাদী, সীমিত বাজেট আর আমাদের সর্বোচ্চ প্রচেষ্টায় বানানো দেশীয় চলচ্চিত্র হিসেবে বিবেচনা করে দেখলে ছবিটি ভালো লাগবে।’

‘মিশন এক্সট্রিম’র প্রথম পর্বের মতো এই পর্বেও নায়ক-নায়িকার চরিত্রে আছেন আরিফিন শুভ ও জান্নাতুল ফেরদৌস ঐশী। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন- তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, মনোজ প্রামাণিক, শতাব্দী ওয়াদুদ, শহীদুজ্জামান সেলিম, হাসান ইমাম, লায়লা ইমাম, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, খালিদুর রহমান রুমী, ইমরান সওদাগর, খশরু পারভেজ প্রমুখ।

ছবিটিতে রাখা হয়েছে ‘চালাও গুলি’ শিরোনামের একটি আইটেম গান। যেখানে পারফর্ম করেছেন চিত্রনায়িকা ববি হক।