সিলেটের তিন ক্ষুদে বিতার্কিকের অসামান্য অর্জন

চ্যাম্পিয়ন ট্রফি হাতে সুপ্রভা, তাসফিয়া ও সাদিয়া

নর্থইস্ট বিশ্ববিদ্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে ‘সিলেট ডিবেট ফেডারেশন-এ টিম’।

সদ্য এসএসসি উত্তীর্ণ ২ জন ও স্কুল পড়ুয়া একজন সহ এসডিএফ এর তিন ক্ষুদে সদস্যের সমন্বয়ে গঠিত বিতার্কিক দলটি কলেজ পর্যায়ে ঢাকা শাহীন কলেজ, ঢাকা সরকারি সায়েন্স কলেজ সহ স্থানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। সুপ্রবা সুবহা জামান, তাসফিয়া জাহান ও সাদিয়া রহমান অন্তুর বিতর্কের নৈপুণ্য পুরো টুর্নামেন্ট জুড়ে বিতার্কিক, বিচারক ও আয়োজকদের প্রশংসা পেয়েছে। জাতীয় পর্যায়ের এ বিতর্ক প্রতিযোগিতায় ১১ টি কলেজের মোট ১৫ টি দল অংশ নেয়।

সিলেট ডিবেট ফেডারেশনের সভাপতি রেদওয়ান আহমেদ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ক্ষুদে চ্যাম্পিয়নদের অভিনন্দন জানান। তিনি আরো জানান, সিলেটের স্কুল-কলেজ গুলোতে বিতর্কের প্রসার ঘটাতে এসডিএফ এর নিরলস প্রচেষ্টার ফসল এই চ্যাম্পিয়নশীপ। বিতার্কিকদের এই অনন্য অর্জন সিলেটের স্কুল-কলেজের বিতার্কিকদেরকে অনুপ্রেরণা যোগাবে।

শনিবার (১২ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে তিনদিন ব্যাপি এই প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য ড. আতফুল হাই শিবলী।