সিটি নির্বাচনে বিএনপি অংশ না নিতে কড়া বার্তা তারেকের

0
0

আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীকে অংশগ্রহণ না করার ব্যাপারে কঠোর নির্দেশনা দিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। পাশাপাশি তিনি প্রয়োজনে সাংগঠনিক ব্যবস্থা নিতে মহানগর নেতৃবৃন্দের প্রতি নির্দেশ দেন।

বুধবার (১০ মে) রাতে সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দের সাথে ভার্চুয়াল বৈঠকে তিনি এসব নির্দেশনা দেন।

সিলেটজুড়ে বিএনপির দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার ও পুলিশী হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, সরকারের সময় ফুরিয়ে আসছে। চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে দমিয়ে রাখতেই নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করা হচ্ছে। কিন্তু এই সরকারের শেষ রক্ষা হবে না। তাদেরকে বিদায় নিতেই হবে। গণতন্ত্রের বিজয় নিশ্চিত করতে সিলেট মহানগর বিএনপিকে শক্তিশালী করতে হবে।

সন্ধ্যা ৭টা থেকে ৭টা ৪৫ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব।

বৈঠকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিএনপির উদ্যোগে বিভিন্ন কেন্দ্রীয় কর্মসূচি পালনের উপর গুরুত্ব দেন। গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের খোঁজ খবর নেন ও অবিলম্বে আটক সকল নেতাকর্মীদের মুক্তির দাবী জানান। আটককৃত নেতাকর্মীদের আইনী সহায়তা প্রদান ও তাদের পরিবারের পাশে থাকার জন্য মহানগর বিএনপি নেতৃবৃন্দের প্রশংসা করেন।

বৈঠকে মহানগরের ২৭ টি ওয়ার্ড সহ নতুন ১৫টি ওয়ার্ডে সাংগঠনিক কার্যক্রম জোরদারের ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। সিটি নির্বাচনে কোন নেতাকর্মী যাতে অংশ গ্রহণ না করে সে ব্যাপারে কঠোর নির্দেশনা দিয়ে প্রয়োজনে সাংগঠনিক ব্যবস্থা নিতে মহানগর নেতৃবৃন্দের প্রতি নির্দেশ দেন।

রাত ৯টার দিকে মহানগর বিএনপির নেতৃবৃন্দ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে সাক্ষাৎ করেন। এসময় মহানগর বিএনপি নেতৃবৃন্দের সাথে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির উপস্থিত ছিলেন।