সালাহ’র বিশ্বকাপ স্বপ্ন শেষ!

আঘাত পাওয়ার পর কেঁদে মাঠ ছাড়ছেন মোহাম্মদ সালাহ

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে কাঁধের চোট নিয়ে মাঠ ছাড়া মোহাম্মদ আল সালাহ’র রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণ এখন শঙ্কার মুখে। লিভারপুল মেডিকেল টিমের এক্সরে প্রতিবেদন বলছে, সালাহ’র কাঁধের জোড়া নড়ে গেছে। আর চোটে নড়ে যাওয়া কাঁধ আগের জায়গায় আসতে নুন্যতম ১২ থেকে ১৬ সপ্ত‍াহ সময় লাগে।

অথচ মাত্র ১৮ দিন পরেই শুরু হচ্ছে বিশ্বকাপ। ১৫ জুন নিজেদের প্রথম ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে সালাহর মিশর। তাই সালাহ’র বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যাওয়ার শঙ্কাটি বড় হয়ে দেখা দিচ্ছে।

শনিবার রাতে কিয়েভে ম্যাচের বয়স তখন ২৬ মিনিট। রিয়াল ও লিভারপুলের স্কোর লাইন ০-০। মাঝমাঠ থেকে বল নিয়ে রিয়াল গোলবারের দিকে ছুটছিলেন সালাহ। তাঁর পা থেকে বল নিতে সার্জিও রামোস সালাহ’র ডান হাত ধরে একই সমান্তরালে ছুটলে এক সময় ভারসাম্য হারিয়ে পড়ে যান লিভারপুল স্ট্রাইকার।

মাটিতে পড়ে গিয়ে বেশ কিছুক্ষণ কাতরানোর পর ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে মাঠের বাইরে নিয়ে যান। কাঁদতে কাঁদতে মাঠ ছাড়া সালাহ’র আর ম্যাচে ফেরা হয়নি।

শনিবার (২৬ মে) কিয়েভে সালাহ’র চোট পাওয়ার ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরেছে তার দল লিভারপুল। এই জয়ে টানা তৃতীয়বারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ের উল্লাস করেছেন রোনালদোরা।