সালমানের ছবিতে সুনামগঞ্জের আলীর গান

আসছে ঈদে ভারতে মুক্তি পেতে যাচ্ছে বলিউড তারকা সালমান খান অভিনীত ছবি ‘রেইস-৩’। এরইমধ্যে শেষ হয়েছে ছবিটির শুটিং। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। তবে চমকে দেয়া তথ্য হচ্ছে- এই ছবিতে থাকছে বাংলাদেশি বংশোদ্ভূত আব্দুল আলীর গান।

আব্দুল আলী পেশায় একজন কিকবক্সার। পাশাপাশি টিভি প্রোডাকশনের সঙ্গে জড়িত আছেন বহুদিন ধরে। তাঁর বাড়ি সিলেটের সুনামগঞ্জে। নাম আব্দুল আলী হলেও কিকবক্সের দুনিয়ায় তিনি ‘আলী জ্যাকো’ নামেই সুপরিচিত।

বলিউড অভিনেতা সালমানের সঙ্গে আলীর বন্ধুত্ব বহুদিনের। ১৯৯৬ সাল থেকে তাদের গভীর বন্ধুত্ব। লন্ডনে গেলে এই বন্ধুর সঙ্গে না দেখা করে আসেন না সালমান। আসন্ন সিনেমায় এবার বন্ধুর গান যোগ করলেন বলিউডের এই সুপারস্টার অভিনেতা।

জানা যায়, গেল বছরে লন্ডনে গিয়েছিলেন সালমান খান। আর তখনই সালমানের ছবিতে আলীর গান থাকার বিষয়টি চূড়ান্ত হয়। এরপর মুক্তি প্রতীক্ষিত ছবি ‘রেইস-৩’ ছবিতে আলীর গান রাখেন সালমান নিজেই।

আলী জ্যাকোর গাওয়া মোট সাতটি ইংরেজি গান পছন্দ করেন সালমান, যা গেল বছরে সঙ্গে নিয়ে এসেছিলেন সালমান। সেই গানগুলোর একটি হলো ‘আই ফাউন্ড লাভ’। এই গানটির হিন্দি সংস্করণ ‘রেস-৩’ ছবিতে ব্যবহার করেছেন সালমান। গানটির কথা ও সুর আলীর নিজেরই। তবে গানটিতে কে কণ্ঠ দিয়েছেন তা এখনও জানা যায়নি।

পেশাদারিত্ব থেকে নয়, শখের বশেই গানের জগতে পা রাখেন আলী। সালমানের ইচ্ছাতেই ‘রেইস-৩’ ছবির মধ্য দিয়ে আন্তর্জাতিকভাবে সামনে আসতে চলেছেন আলী। পুরো বিষয়টিকে তিনি অত্যন্ত সম্মানজনক বলে জানিয়েছেন।

সালমান খান ফিল্মসের প্রযোজনায় রেমো ডিসুজা পরিচালিত ‘রেস-৩’ আগামী ১৫ জুন মুক্তি পাবে।