সাকিব-মাশরাফি এখনই রাজনীতিতে আসছেন না : কাদের

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান প্রার্থী না হওয়ার ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামী বিশ্বকাপের আগে সাকিব ও মাশরাফি রাজনীতিতে সক্রিয় হবেন না বলে জানান তিনি।

বৃহস্পতিবার (৩১ মে) দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর সভা শেষে তিনি এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, ‘সাকিব আল হাসানের সঙ্গে আমার কথা হয়েছে। বিশ্বকাপ ক্রিকেটের আগে তিনি রাজনীতিতে সক্রিয় হবেন না। তবে এবারের নির্বাচনে প্রার্থী মনোনয়নে নিয়ে কিছু চমক থাকবে, সেটা এখনও চূড়ান্ত রূপ নেয়নি। সাংস্কৃতিক, ক্রীড়া ক্ষেত্রে, মিড়িয়া ব্যক্তিত্ব এ ধরণের কিছু্ থাকবে। যাকেই মনোনয়ন দেয়া হোক না কেন, তাকে উইনেবল প্রার্থী হতে হবে।’

প্রসঙ্গত, আগামী বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ সালের মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদে আগামী ১৮ থেকে ২১ জুন পর্যন্ত দলীয় মনোয়নপত্র বিতরণ করা হবে। ২২ জুন প্রার্থিতা চূড়ান্ত করা হবে।’

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘নির্বাচনের আচরণবিধি মেনেই আমরা প্রচার-প্রচারণা করব।’

ছাত্রলীগের কমিটি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ছাত্রলীগের যেন ভালো কমিটি হয়, এ বিষয়গুলো নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নিজেই তদন্ত করছেন। শিগগিরই ছাত্রলীগের কমিটি প্রকাশ করতে পারব বলে আশা করছি, তবে দিনক্ষণ বলতে পারব না। ছাত্রলীগের ভালো কমিটি আসবে, সবার প্রশংসা করার মতোই কমিটি আসবে।’

এদিকে বৈঠকে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামী ৭ জুলাই সোহরাওয়ার্দী উদ্যানে এই সংবর্ধনা দেয়া হবে। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পদার্পণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে ডিগ্রি অর্জন ও নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি.লিট পাওয়ায় প্রধানমন্ত্রীকে এই সংবর্ধনা দেয়া হবে বলে জানানো হয়।

এছাড়া আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে নবনির্মিত আওয়ামী লীগের নতুন কার্যালয় ভবন উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা ওইদিন সকালে এই ভবন উদ্বোধন করবেন বলেও ওবায়দুল কাদের জানান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।