সাংবাদিক পঙ্কজ দে’কে চাপা দেয়া লেগুনা চালকের শাস্তি দাবি

সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত স্থানীয় দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পঙ্কজ দে’কে চাপা দিয়ে গুরুতর আহত করা লেগুনা চালকের শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেছে ‘সচেতন সুনামগঞ্জবাসী’ নামের একটি সংগঠন।

মঙ্গলবার (২৭ জুন) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্টে ঘন্টাব্যাপী মানববন্ধন হয়। মানববন্ধনে শিক্ষক, সাংবাদিক, ব্যাবসায়ী, রাজনীতিবিদসহ নানা শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সাংস্কৃতিক সংগঠক রাজু আহমেদের পরিচালনায় মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন, জেলা উদীচীর সভাপতি শিলা রায়, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়, পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নূরুল ইসলাম বজলু, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ, আওয়ামী লীগ নেতা ইয়াকুব বখত, লেখক সুখেন্দু সেন, সাংবাদিক বিন্দু তালুকদার, মুর্শেদ আলম, অ্যাডভোকেট ভোরহান উদ্দিন দোলন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, লেগুনাসহ বিভিন্ন গাড়ির অদক্ষ চালক লাইসেন্স না নিয়ে সড়কে গাড়ি চালায়। আর এতে করে রাস্তার পথচারি সহ সাধারণ মানুষ দুর্ঘটনার শিকার হন। প্রায় প্রতিদিনই আমরা সড়ক দুর্ঘটনায় নিহত আহতের কথা শুনি। কিন্তু এ জন্য কোন কার্যকারি পদক্ষেপ নেয়া হয় না।

বক্তারা বলেন- সড়কে মৃত্যুর মিছিল বাড়ছে। সেই সাথে অনেকের পরিবারের উপার্জনক্ষম ব্যাক্তি আহত হয়ে বিছানায় পড়ে আছেন। সুন্দর সাজানো গোছানো পরিবারগুলো অনেক কষ্ট জীবনযাপন করে। আর অনেক পরিবার আছে ধ্বংস হয়ে পথে বসে যাচ্ছে।

বক্তারা সড়ক দুর্ঘটনাকারি চালকদের জন্য কঠোর আইন প্রণয়ন করার আহবান জানিয়ে অবিলম্বে এসব অদক্ষ চালকদের শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানান।