সাংবাদিক নির্যাতন : পুলিশের দুঃখ প্রকাশ, ২ এসআই ক্লোজড

হবিগঞ্জে ইউকেভিত্তিক গণমাধ্যম চ্যানেল-এস এর সহকারী প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবনের উপর নির্যাতনের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন পুলিশ সুপার বিধান ত্রিপুরা।

বৃহস্পতিবার (০৭ জুন) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি উপস্থিত হয়ে বলেন, এ ঘটনার সাথে জড়িত কাউকেই কোন ছাড় দেয়া হবে না। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে। কোন পুলিশ সদস্যের অপকর্মের দায় পুরো বাহিনী বহন করবে না। ব্যক্তির অপরাধের দায়িত্ব তাকেই বহন করতে হবে।

তিনি আরও জানান, এ ঘটনায় ইতোমধ্যেই সদর মডেল থানার এসআই রকিবুল হাসান ও এসআই আব্দুল মুকিদ চৌধুরীকে ক্লোজড করা হয়েছে। বাকি পুলিশ সদস্যদের বিরুদ্ধেও তদন্ত প্রতিবেদন পাওয়ার পর আজ-কালের মধ্যেই কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন- পুলিশ ও সাংবাদিক পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে সমাজের উন্নয়নে কাজ করে থাকেন। রাষ্ট্রের উন্নয়নের স্বার্থেই তাদের একসাথে কাজ করা উচিত। তিনি সকল ভুল বোঝাবুঝি কাটিয়ে আগামীতে পুলিশ-সাংবাদিক ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

হবিগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি ঈসমাইল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল চৌধুরীর পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার আসম শামছুর রহমান ভূইয়া, হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. ফজলুর রহমান, গোলাম মোস্তফা রফিক, এডভোকেট রুহুল হাসান শরীফ, হারুনুর রশিদ চৌধূরী, শোয়েব চৌধুরী, মোহাম্মদ নাহিজ, এডভোকেট সফিকুর রহমান চৌধুরী, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ প্রমুখ।

এ মতবিনিময় সভায় হবিগঞ্জে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।