‘সরকার দলের ছত্রছায়ায় সিলেটজুড়ে চলছে পাহাড় কাটা’

জৈন্তাপুরে টিলা ধসে নিহতের ঘটনায় জেলা বিএনপির শোক প্রকাশ

সিলেটের জৈন্তাপুর উপজেলায় টিলা ধসে নারী ও শিশু সহ ঘুমন্ত চার জনের মৃত্যুর ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

সোমবার (৬ জুন) এক বিবৃতিতে তারা এক শোক বার্তায় নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে, চলতি বর্ষা মৌসুমে টিলা ধসে জৈন্তাপুরে ৪ জন এবং গোলাপগঞ্জে ১ জনের মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জেলা বিএনপির নেতৃবৃন্দ।

জেলা বিএনপি বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘সিলেট শহর, শহরতলী সহ জেলার বিভিন্ন এলাকায় সরকার দলের ছত্রছায়ায় প্রচুর পরিমাণে টিলা কাটা হচ্ছে। এসব অপকর্মের সাথে সংশ্লিষ্টরা সরকার দলের নেতাকর্মী ও সমর্থক হওয়ায় প্রশাসনও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেনা। যার ফলশ্রুতিতে বার বার এরকম মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটছে।’

নেতৃবৃন্দ বলেন, ‘টিলা ধসে নিহতদের পরিবার এবং আহতদের সরকারের পক্ষ থেকে যে পরিমাণ আর্থিক সহায়তা করা হচ্ছে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। টিলা ধসে নিহতদের পরিবার এবং আহতদের পর্যন্ত পরিমাণ আর্থিক সহযোগিতা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।’