সমকামী প্রেমে ঢাকা থেকে দুই কিশোরী দোয়ারায়, তোলপাড়

0
0
ছবি : প্রতীকী

দুই কিশোরীর মধ্যে চলছিল সমকামী প্রেম। দু’জনই ঢাকা তেজগাঁও মহিলা কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের শিক্ষার্থী। এ নিয়ে পরিবারের মধ্যে চরম উদ্বেগ উৎকণ্ঠার সৃষ্টি হলে একে-অপরের সঙ্গ ছাড়তে চাপ দেওয়া হয়। গত দুই মাস ধরে পরিবার থেকে এমন চাপ সহ্য করতে না পেরে দুই কিশোরী পাড়ি জমায় অজানায়। পরিবারের কাউকে না জানিয়ে নিজেদের মোবাইল সিম বন্ধ রেখে ঢাকা থেকে চলে আসে সুনামগঞ্জের দোয়ারাবাজারে।

গত ২২ মে দোয়ারাবাজার উপজেলা সদরে এসে কলেজে দুইবোন পরিচয়ে পড়াশোনার কথা বলে একটি বাসা ভাড়া নেয়। তাদের মোবাইল ফোন বন্ধ থাকায় খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে পরিবার পুলিশ ও র‍্যাবের দ্বারস্থ হন। আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রশাসনের হস্তক্ষেপে মোবাইল ট্রেকিং এর মাধ্যমে খোঁজ মেলে দুই কিশোরীর অবস্থান।

শুক্রবার (২৬ মে) পরিবারের লোকজন স্থানীয় দোয়ারাবাজার থানা পুলিশের সহযোগিতায় তাদের উদ্ধার করেন।

পরিবার লোকজন জানায়, দু’জনই একাদশ শ্রেণির শিক্ষার্থী। একজনের বাসা ঢাকা মগবাজারে অন্যজনের বাসা বরিশাল সদরে। কলেজ হোস্টেলে থেকে পড়াশোনার সুবাদে বন্ধুত্ব সম্পর্ক হয় দু’জনের। পরবর্তীতে দু’জনের অস্বাভাবিক চলাফেরা টের পান পরিবার। সে থেকে একজন অপরজনের সঙ্গ ছাড়তে চাপ দেওয়া হয়। পরিবারের এমন চাপ সহ্য করতে না পেরে তারা বহুপথ পাড়ি দিয়ে চলে আসে দোয়ারাবাজারে।

দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর বলেন, তাদের উদ্ধার করে পরিবারের লোকজনের হাতে হস্তান্তর করা হয়েছে।