সংসদ নির্বাচনে লড়বেন মাশরাফি-সাকিব!

বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে বড় দুই তারকা মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানকে আগামী নির্বাচনে ভোট দেওয়ার আহ্বান জানালেন আইসিসির সাবেক সভাপতি ও পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মন্ত্রী বলেন, মাশরাফি ও সাকিব ভালো মানুষ। দেশের জন্য এদের অবদান অনেক। তারা যদি কোনো দলের প্রার্থী হন, সবাই তাদের ভোট দেবেন।

মঙ্গলবার (২৯ মে) শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেকের সভা শেষে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, আগামী নির্বাচনে মাশরাফি ও সাকিব ভোট করতে পারেন। তবে কোন দল থেকে ভোট করবেন তা বলা যাবে না। তবে যে দল থেকেই এরা দু’জন ভোটে দাঁড়াক, আপনারা ভোট দেবেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমার নির্বাচনী এলাকায় (কুমিল্লা-১০, সদর দক্ষিণ, লালমাই ও লাঙ্গলকোট) ভোটের প্রচারণায় মাশরাফি গিয়েছিলো। আসলে আমার ভোটাররা অধিকাংশই ক্রিকেট পছন্দ করেন। আমিও ক্রিকেটের সঙ্গে আছি। রাজনীতি ও ক্রিকেট সমানভাবে আমি ভালোবেসে যাচ্ছি।

একনেকে ‘মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ’ শীর্ষক প্রকল্পের মোট প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ১ হাজার ২০২ কোটি টাকা। প্রকল্পটি মাগুরা এলাকায় বাস্তবায়িত হয়। এ উন্নয়ন প্রকল্প নিয়ে কথা বলার সময় মাগুরার ছেলে সাকিবের প্রসঙ্গ আসে। প্রসঙ্গক্রমে চলে আসে মাশরাফির নামও। তখন পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।