শ্রীমঙ্গলে বিনামূল্যে চোখের চিকিৎসাসেবা পেলো হাজারো মানুষ

0
0

মৌলভীবাজারে শ্রীমঙ্গলে চা বাগান এলাকায় দরিদ্র-হতদরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আল-তাজিদ ফাউন্ডেশনের এর উদ্যোগে শ্রীমঙ্গল কালীঘাট বালিশিরা মেডিকেলে এই ফ্রি চক্ষু শিবিরের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাত হোসেন চৌধুরী, আল-তাজিদ ফাউন্ডেশনের কর্ণধার মো. বশর আলী, বালিশিরা চা বাগানের ম্যানেজার মো. সালাউদ্দিন, বালিশিরা মেডিকেলের প্রধান ডা. নাদিয়া, ভার্ড এর ম্যানেজার শফিকুল ইসলাম ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, এস এস সি ৯৫ ব্যাচের শ্রীমঙ্গল পরিবারের সমন্বয়ক শ্রীমঙ্গল পোস্ট মাস্টার আব্দুল মতিন, ব্যবসায়ী বেলায়েত মঞ্জুর, মো. জলিল খান, শিক্ষিকা সাবিনা বেগম, সেলিম হক, শ্যামল আচার্য্য প্রমুখ।

দিনব্যাপী এ ফ্রি চক্ষু ক্যাম্পে সহস্রাধিক রোগীকে চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে প্রায় দুইশতজনকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন করে দেয়ার জন্য ভার্ডের চক্ষু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একই সাথে বাকী রোগীদের ঔষধ ও চশমা দেয়া হয়। দিনব্যাপী এই ক্যাম্পে সিলেট ভার্ডেও ১০ জন চিকিৎসক রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

অনুষ্ঠানের আর্থিক সহায়তাকারী আল- তাজিদ ফাউন্ডেশনের কর্নধার মো. বশর আলী জানান, মানবিক কল্যাণের দায়িত্ববোধ থেকেই বিগত ২০ বছর ধরে তার পরিবারের পক্ষ থেকে এ ধরণের সামাজিক কাজ করে আসছেন।

তিনি বলেন, আই ক্যাম্প ছাড়াও পানির টিউবওয়েল, ঘর, শিক্ষা সামগ্রীসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছেন। চক্ষু সেবা প্রদান কার্যক্রমে সার্বিক সহায়তা করেন এস এস সি ৯৫ শ্রীমঙ্গল এর সাবেক শিক্ষার্থীরা, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও ফিনলে টি কোম্পানী।