শ্রীমঙ্গলে জালালাবাদ গ্যাস পাইপের উপরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
0

শ্রীমঙ্গলে সিলেট জালালাবাদ গ্যাস কোম্পানির উচ্চ চাপ গ্যাস পাইপ লাইনের ওপর অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (১২ জুন) সকালে শহরতলীর মুসলিমবাগ আবাসিক এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন মৌলভীবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাওন মজুমদার সুমন ও সিলেট জালালাবাদ গ্যাসটি অ্যান্ড ডি.সি লিমিটেডের উপ-মহাব্যস্থাপক ভিজিল্যান্স প্রকৌশলী মো.আমিরুল ইসলাম।

দিনব্যাপী এ অভিযানে ওই এলাকায় গ্যাস পাইপের ওপর ও পাইপের উভয় দিকে ১০ ফুট কম দূরত্বে নির্মিত ২৫টি পাকা ও টিনের ঘর এক্সকেভেটর দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

ওই এলাকার অবৈধ স্থাপনা নির্মাণকারী ইসরাইল মিয়া জানান, তিনি অন্য একজনের নিকট থেকে টিনশেটের ঘরটি ক্রয় করেছিলেন,নোটিশে অবহেলা করায় এমন পরিণতি ভোগ করেছেন।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন সিলেট জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি, সি লিমিটেড এর ডিজিএম আব্দুল মুকিত, ম্যানেজার সানোয়ার, ব্যবস্থাপক মুনায়েম সরকার, আইন ব্যবস্থাপক সাদিকুন নূর চৌধুরী, এসিস্ট্যান্ড ইঞ্জিনিয়ার মাহবুব, পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিস ও মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির লোকজন।

সিলেট জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি, সি লিমিটেড এর উপ-মহাব্যস্থাপক ভিজিল্যান্স প্রকৌশলী মো.আমিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ২০২০ সালে ঢাকায় মসজিদের নিচে গ্যাস পাইপ থেকে বিস্ফোরণ হলে বহু মানুষ হতাহত হয়। এরপর থেকে আমরা গুরুত্বের সাথে সিলেট অঞ্চলে গ্যাস পাইপের ওপর নির্মিত সকল স্থাপনা উচ্ছেদ করে আসছি। শ্রীমঙ্গল মুসলিমবাগ এলাকায় জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি, সি লিমিটেড এর উচ্চ চাপ ৫০০ পিসিআই গ্যাস পাইপ লাইনের ওপর অবৈধভাবে নির্মিত ২৫টি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।