শ্রমিক নেতা লোকমান আখন্দের ইন্তেকাল

শ্রমিক কল্যাণ ফেডারেশনের শোক

সিলেট মহানগর দোকান শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি, তাহিরপুর ফাউন্ডেশন সিলেটের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির তাহিরপুর উপজেলার সাবেক সভাপতি মোঃ লোকমান আখন্দ এবং সিলেট সদর দর্জি শ্রমিক ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক মোঃ আলীমান আখন্দের পিতা সুনাই মিয়া আখন্দ রোববার রাতে নগরীর চারাদিঘীর পারস্থ নিজ বাসায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৯৫) বছর। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৫ ছেলে, ৫ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে মারা যান।

এদিকে সোমবার বাদ জোহর নগরীর চারাদীঘির পার জামে মসজিদে জানাজার নামায শেষে তাকে হযরত মানিক পীর (র.) কবরস্থানে দাফন করা হয়।

জানাযায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও সিলেট অঞ্চল পরিচালক মাওলানা সোহেল আহমদ, ফেডারেশনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর সভাপতি এডভোকেট জামিল আহমদ রাজু, মহানগর সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, অফিস সম্পাদক মোঃ দিলশাদ মিয়া, সিলেট সদর অটো রাইসমিল ড্রাইভার শ্রমিক ইউনিয়নের অর্থ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম, কোতোয়ালি থানা স্যানেটারী ও টাইলস শ্রমিক ইউনিয়নের সভাপতি ইবরাহীম হোসেন বাদল।

এছাড়া জানাযার নামাজে বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মুসল্লী অংশগ্রহণ করে। মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের শোক
শ্রমিক নেতা লোকমান আকন্দের শ্রদ্ধেয় পিতা সুনাই মিয়া আখন্দের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি এডভোকেট জামিল আহমদ রাজু ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল। মরহুমের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

এক শোকবার্তায় তারা বলেন, দুই শ্রমিক নেতা লোকমান আকন্দ ও আলীমান আকন্দের গর্বিত পিতার মৃত্যুতে আমরা শোকাহত। আল্লাহ পাক মরহুম প্রবীণ এই মুরব্বীকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। (আমীন)।