শীর্ষে থেকে প্লে-অফে গেল সিলেট

0
0

এবারের বিপিএলে শুরু থেকেই আধিপত্য ছিল সিলেটের। তবে শেষদিকে এসে শঙ্কা তৈরি হয়েছিল শীর্ষস্থান ধরে রাখা নিয়ে। কিন্তু সেসব শঙ্কাকে উড়িয়ে দিল মাশরাফি বিন মর্তুজার দল। লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনা টাইগার্সকে উড়িয়ে শীর্ষস্থানে থেকেই প্লে-অফে গেল সিলেটের দলটি।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বুধবার (৮ ফেব্রুয়ারি) প্রথমে ব্যাট করে ১১৩ রানের মামুলি সংগ্রহ পায় খুলনা। জবাবে ব্যাট করতে নেমে ১৫ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে সিলেট।

এই জয়ে ১২ ম্যাচে সিলেটের পয়েন্ট এখন ১৮। দ্বিতীয় অবস্থানে থাকা কুমিল্লার পয়েন্ট ৮ ম্যাচে ১৬। তিন নম্বরে থাকা বরিশালের পয়েন্ট ১৪।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে খুলনা। রান পাননি টপ অর্ডারের কোনো ব্যাটারই। মুনিম শাহরিয়ার (৩), অ্যান্ড্রু ব্যালবার্নি (৭) এবং শাই হোপ ফিরেছেন (৯) রান করে। চারে নামা জয় এদিন দলের হাল ধরেন। তবে ক্রিজে থিতু হয়ে তিনি ফিরেছেন ৪১ রানে।

রান পাননি ইয়াসির রাব্বি (১২), সাব্বির রহমান (৬), সাইফউদ্দিনরা (৬)। শেষ দিকের ব্যাটার নাহিদুল ইসলামের ২২ রানে ভর করে একশর কোটা পার করে খুলনা। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে হোপের দল করে ১১৩ রান।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ১০ রানে দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চাপে পড়ে সিলেট। কিন্তু চাপটা উতরে দেন তিন ও চার নম্বরে নামা জাকির হাসান এবং মুশফিকুর রহিম। দুজন মিলে গড়েন ৯০ রানের অনবদ্য জুটি। ৫০ রান করে জাকির ফেরেন হাসান মুরাদের বলে। একই ওভারে ফেরেন মুশফিকও। তবে তখন রান দরকার ছিল মাত্র ১৪। সহজেই সে লক্ষ্য পাড়ি দেন রায়ান বার্ল ও গুলবাদিন নায়েব।