শায়েস্তাগঞ্জে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের অবহিতকরণ সভা

0
0

অর্থ বিভাগ ও অর্থ মন্ত্রনালয়ের সার্বিক তত্বাবধানে সামাজিক প্রচারনা কর্মসূচির অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ১০ টায় নুরপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রশিক্ষন কর্মশালার শুভ উদ্বোধন করা হয়েছে।

নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়ার সভাপতিত্বে ও প্রকল্পের ফ্যাসিলেটর মোঃ জাহাঙ্গীর আলমের পরিচালনায় বক্তব্য রাখেন পরিষদের সকল সদস্যবৃন্দ,প্রধান শিক্ষক, কৃষি অফিসার, পরিষদের সচিব, সামাজিক ও বিভিন্ন এনজিও প্রতিনিধিগণ সহ কর্মশালার সদস্যরা।

সকাল ১০ টায় শুরু হওয়া পোগ্রামে প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন শিক্ষণীয় বিষয় প্রদর্শনী করা হয়।

সভায় প্রকল্পের বক্তারা জানান দক্ষ জনগোষ্ঠী সৃষ্টি করাই এ প্রকল্পের মুল লক্ষ্য, এ জন্য ১৮ থেকে ৪৫ বছরের নাগরিকরা ট্রেডভেদে বিভিন্ন ট্রেনিং সম্পন্ন করে কাজে লাগতে পারবেন।

ট্রেনিংয়ে অংশ নিতে হলে হবিগঞ্জের বাসিন্দারা হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এবং প্রাণ এইচ এ এল ট্রেনিং সেন্টারে তিন মাসব্যাপী ফ্রি প্রশিক্ষণ নিতে পারবেন, প্রশিক্ষণ শেষে রয়েছে সকলের জন্য প্রশিক্ষণ ভাতা।

হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের জব রিপ্লেসমেন্ট অফিসার মোঃ শাহ আলম সরকার জানান, যারা বেকারত্ব নিয়ে কস্টে আছেন তারা সেইফের ট্রেনিং নিয়ে দক্ষতা অর্জন করে ঘোচাতে পারবেন বেকারত্ব, আমাদের রয়েছে বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণের সুযোগ। প্রাণ এইচ এ এলের মোঃ সাইফ জানান, বাপার নিয়ন্ত্রাধীন আমাদের এখানে বেইকিং টেকনোলজি, ফুড প্রসেসিং, প্যাংকিং টেকনিশিয়ান, কোয়ালিটি কন্ট্রোল এ প্রশিক্ষণ নেয়ার সুযোগ রয়েছে, অনগ্রসর জনগোষ্ঠীদের জন্য এই প্রশিক্ষণ অগ্রাধিকার।