শাল্লায় স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালি

0
0

সুনামগঞ্জের শাল্লায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালি করেছে উপজেলা প্রশাসন।

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও বিভিন্ন দপ্তরের অংশগ্রহণে র‍্যালিটি শাল্লা সদরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে গণমিলনায়তন হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হবিবপুর ইউনিয়ন পরিষদের সচিব সমীর চন্দ্র সরকারের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেবের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এ্যাড. দিপু রঞ্জন দাস, আওয়ামী লীগের সহসভাপতি ও ৪নং শাল্লা ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সাত্তার, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আব্দুল্লাহ আল মাসুদ তুষার, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সজীব হাওলাদার, এসআই আলীম উদ্দিন, ইউপি সদস্যসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘কৃষিক্ষেত্রে বাংলাদেশ এখন অনেক ধাপ এগিয়ে। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাড়ি বা যেকোনো প্রতিষ্ঠানের আঙ্গিনা খালি রাখা যাবে না। সেখানে উপযুক্ত ফসল ফলাতে হবে তখন আমরা ফসল ও শাকসবজির ঘাটতি পূরণে সচেষ্ট হতে পারব।’

বক্তারা বলেন, ‘আমাদের বাংলাদেশটি অনেক ছোট কিন্তু জনসংখ্যা বেশি সে হিসেবে আমাদের প্রত্যেকই যে যেভাবে পারি দেশ উন্নয়নে কাজ করতে হবে।’

এদিকে স্থানীয় সরকার দিবস উপলক্ষে উপজেলার ৪টি ইউনিয়ন সহ গণমিলনায়তনে স্থানীয় সরকার অধিদপ্তরের বিভিন্ন স্টল বসানো হয়। তাৎক্ষণিকভাবে সেখানে স্থানীয় উন্নয়নমূলক দিকগুলো সবার সামনে তুলে ধরেন উল্লেখিত দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।