শাবি প্রেসক্লাবের সাথে শিকড়ের মতবিনিময়

0
0

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র নেতৃবৃন্দের সাথে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘শিকড়’র মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ মে) বিকাল ৩টায় শাবি প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন শিকড়ের সভাপতি সৌরভ সাহা, সহ-সভাপতি ইন্তেখাব আলী সন্দ্বিপন, সাধারণ সম্পাদক মো. সাজিদ আলম পাটোয়ারী, সহ-সাধারণ সম্পাদক অর্ণব কান্তি পাল, দপ্তর সম্পাদক মাশরুপ হাসান, প্রকাশনা সম্পাদক জিষ্ণু চক্রবর্তী, সহ-প্রকাশনা সম্পাদক নাফিউম আলম পূর্ণ, সহ-চিত্রকলা সম্পাদক উপমা সাহা, কার্যকারী সদস্য জেরিন হাসান প্রিয়া, সাধারণ সদস্য রিওয়ানুর রশিদ সিয়াম ও সাদিয়া ইসলাম হৃদি।

প্রেসক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রাশেদুল হাসান, কোষাধ্যক্ষ হাসান নাঈম, দপ্তর সম্পাদক জুবায়েদুল হক রবিন, কার্যকরী সদস্য তানভীর হাসান, মো. শাদমান শাবাব ও সাধারণ সদস্য রাহাত হাসান মিশকাত, নোমান ফয়সাল, নাঈম আহমদ শুভ।

মতবিনিময়কালে শিকড়ের সদস্যরা তাদের বিভিন্ন কার্যাবলি সম্পর্কে আলোচনা করেন। এছাড়া প্রায় দুই বছর পর ১৩ মে থেকে ১৭ মে পর্যন্ত পাঁচ দিনব্যাপী ‘সপ্তবিংশতি: শিকড় লোকজ উৎসব ১৪৩০’ এর বিভিন্ন ইভেন্টের বিষয়েও আলোচনা করেন সদস্যরা।

শিকড়ের সভাপতি সৌরভ সাহা বলেন, দীর্ঘদিন পর শিকড়ের আয়োজনে একটি লোকজ উৎসব আয়োজন করা হয়েছে। পাঁচদিন ব্যাপী এ উৎসবে শিকড়ে মৌলিক প্রযোজনা মহুয়ার পালা সহ বিভিন্ন ইভেন্টের পাশাপাশি কনসার্টের ও আয়োজন করা হয়েছে। এতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করছি।

সমাপনী বক্তব্যে প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদা বলেন, ক্যাম্পাসে একাডেমিক কাজের পাশাপাশি সাংস্কৃতিক কার্যক্রমের প্রয়োজনীয়তা রয়েছে। প্রেসক্লাব সবসময় সাংস্কৃতিক কার্যক্রমকে বেগবান করতে কাজ করে যাচ্ছে। অতীতের ন্যায় ভবিষ্যতেও যেকোনো ইতিবাচক কাজে এসব সাংস্কৃতিক সংগঠনকে সহযোগিতা করবে বলে জানান তিনি।