শাবির পিএসএস অ্যালামনাইয়ের সভাপতি প্রতাপ সম্পাদক সোহেল

0
0
নব মনোনীত সভাপতি ও সাধারণ সম্পাদক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ (পিএসএস) বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘পিএসএস অ্যালামনাই অ্যাসোসিয়েশন’র নতুন কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২১ আগস্ট) নবনিযুক্ত কমিটির সভাপতি প্রতাপ চন্দ্র চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন এই কমিটিতে প্রতাপ চন্দ্র চৌধুরীকে সভাপতি ও মো. মোতাহের হোসেন সোহেলকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন কোষাধ্যক্ষ মো.আমিনুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মো: জিয়া উদ্দিন,সহ-সভাপতি, সহ-সম্পাদক, বিভিন্ন সম্পাদকীয় পদসহ মোট ৭৭ জনকে নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে।

নতুন এই কমিটি গঠনের লক্ষে এর আগে গত ২৮ জুলাই বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে ‘পিএসএস অ্যালামনাই অ্যাসোসিয়েশন’র পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি আনন্দ শোভাযাত্রা ও পরবর্তীতে স্মৃতিচারণ ও মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অ্যালামনাইয়ের সদ্য সাবেক সভাপতি ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর জহিরুল হক শাকিল নতুন এই কমিটির নাম ঘোষনা করেন।

উল্লেখ্য ১৯৯১ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হবার পর থেকে পলিটিক্যাল স্টাডিজ এন্ড পাবলিক এ্যাফেয়ার্স,পলিটিক্যাল স্টাডিজ এন্ড পাবলিক এডমিনিস্ট্রেশন এবং পলিটিক্যাল স্টাডিজ নামে বিভাগ থেকে ২৫ টির বেশি ব্যাচের শিক্ষার্থী নানা কর্মক্ষেত্রে ছড়িয়ে পড়েছে। তাদের একত্রিত করে তাদের মধ্যে সম্পর্ক গঠনের লক্ষে এই অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছিল।