শাবিপ্রবির প্রতিবাদী সাংস্কৃতিক কর্মসূচীতে ‘রানওয়ে’ প্রদর্শিত

রানওয়ে সিনেমার পোস্টার

বিশিষ্ট শিক্ষাবিদ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে চলছে ৪ দিনব্যাপী প্রতিবাদী সাংস্কৃতিক কর্মসূচী। সন্ত্রাসবাদ বিরোধী চলমান এই কর্মসূচীর আজ দ্বিতীয় দিন (৮ মার্চ) বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় চোখ ফিল্ম সোসাইটি প্রদর্শন করে তারেক মাসুদ পরিচালিত চলচ্চিত্র “রানওয়ে”। এর আগে সন্ধ্যা ৬টায় ‘আজ মুক্তমঞ্চ’ এর পরিবেশনায় একটি মূকাভিনয় প্রদর্শনী করা হয় ।

শাবিপ্রবির ‘চেতনা ৭১’ এর সামনে অনুষ্ঠিত আজকের দ্বিতীয় দিনের কর্মসূচীর শুরু থেকে ছিলো লোকে লোকারণ্য। ছিলো প্রতিবাদে প্রতিবাদে উত্তাল।

এর আগে গত ( ৩ মার্চ) বিকালে নিজ ক্যাম্পাসে ফয়জুর হাসান নামের এক যুবকের হামলায় আহত হন অধ্যাপক ড. জাফর ইকবাল। এই হামলার প্রতিবাদে ৪ দিনব্যাপী প্রতিবাদী সাংস্কৃতিক কর্মসূচীর আয়োজন করে শাবিপ্রবির সম্মিলিত সাংস্কৃতিক জোট। গতকাল (৭ মার্চ) বুধবার থেকে শুরু হওয়া প্রতিবাদী এ সাংস্কৃতিক কর্মসূচী চলবে ১০ মার্চ পর্যন্ত।

কর্মসূচির বাকি দিন রয়েছে-

মৌলবাদ বিরোধী আলোচনা (আলোচক : মাহমুদ হাসান, শিক্ষক, লোকপ্রশাসন বিভাগ)
তারিখ : ৯ মার্চ ২০১৮
সময়: বিকেল ৫.০০ টা
স্থান : ডঃ ওয়াজেদ মিয়া আইআইসিটি বিল্ডিং

মৌলবাদ বিরোধী সাইকেল শোভাযাত্রা
তারিখ : ১০ মার্চ ২০১৮
সময় : সকাল ১০.০০ টা
স্থান : কেন্দ্রীয় গ্রন্থাগার এর সামনে।

মৌলবাদ তথা সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিবাদী এ সাংস্কৃতিক কর্মসূচীতে শাবিপ্রবি’র সকল শিক্ষার্থীকে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য সংগঠনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।