শাবিপ্রবিতে উন্নয়নমূলক পরিকল্পনা বিষয়ক কর্মশালা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর তত্ত্বাবধানে নৃবিজ্ঞান বিভাগে অনুষ্ঠিত হয় উন্নয়নমূলক পরিকল্পনা বিষয়ক কর্মশালা।

মঙ্গলবার (১৫ মে) সকাল ১১ টায় শুরু হওয়া এ কর্মশালায় সভাপতিত্ব করেন নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. নূর মোহাম্মাদ মজুমদার।

সহযোগী অধ্যাপক এ এফ এম জাকারিয়ার সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলম। এছাড়া বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সকল শিক্ষকবৃন্দ কর্মশালায় উপস্থিত ছিলেন ।

এসময় আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস বলেন, ‘ছাত্রদেরকে মানসম্মত শিক্ষা দেওয়াই আমাদের বড় কাজ। আর মানসম্মত শিক্ষা দানের জন্য একাডেমিক কারিকুলাম বিশ্বমানের করে সাজাতে হবে। এজন্য প্রথমে বিভাগের সমস্যা খুঁজে বের করে শর্ট-টার্ম, মিড-টার্ম ও লং-টার্ম পদক্ষেপ নিয়ে ইমপ্রোভমেন্ট প্লান প্রদান করতে হবে। তিনি প্রত্যেক শিক্ষককে ইমপ্রোভমেন্ট প্লান তৈরিতে সহযোগিতা করতে বলেন।’

উল্লেখ্য, নৃবিজ্ঞান বিভাগ উন্নয়নের জন্য প্রায় সাত কোটি টাকার বাজেট প্রণয়ন করে।