শাবিতে তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি নিরব, সম্পাদক এমরান

0
0

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখার ২০২৩-২৪ কার্যবর্ষের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটিতে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মনসুর আলম নিরব সভাপতি এবং বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এমরান হোসেন সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

সোমবার (২৮ আগস্ট) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মাহদী হাসান ও সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে দায়িত্বপ্রাপ্তদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। তখন থেকেই তরুণ লেখকদের পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে আসছে সংগঠনটি। বর্তমানে দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে তরুণ কলাম লেখক ফোরাম।