শাবিতে শিশুর জীবন বাঁচাতে কিনের উদ্যোগ, গাইলো ‘জলের গান’

0
0

জটিল রোগে আক্রান্ত একটা শিশুর জীবন বাঁচাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হয়ে গেল ‘হৃদম : কিন চ্যারিটি কনসার্ট’।

শুক্রবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ এর আয়োজনে মানবিক এ কনসার্টে দর্শক মাতালো ভিন্নধর্মী গানের দল ‘জলের গান’।

শাবিপ্রবির কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত কনসার্টে আরও ছিল, আহমেদ হাসান সানি, RIM Musical Club, NONGAR ও Axe Alpha সহ কিন স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের বিশেষ পরিবেশনাও।

শাবিপ্রবির শিক্ষার্থীসহ কনসার্টে দর্শক হিসেবে উপস্থিত ছিলেন হাজারো মানুষ।

সংশ্লিষ্টরা জানান, শাবিপ্রবির স্বেচ্ছাসেবী সংগঠন KIN বরাবরই দুঃস্থ মানবতার সেবায় সর্বোচ্চ ভূমিকা রাখার চেষ্টা করে থাকে। এরই ধারাবাহিকতায় এবারের চ্যারিটি কনসার্টটি ‘Atrial Septal Defect’ নামক জটিল হৃদরোগে আক্রান্ত‚ KIN School এর একজন শিক্ষার্থীর ছোট ভাই‚ এক বছর এক মাস বয়সী তাহসিনের চিকিৎসায় সাহায্যের জন্য আয়োজন করা হয়েছে। তাহসিনের চিকিৎসা বাবদ প্রায় ৪ লক্ষ টাকার প্রয়োজন যা তার পরিবারের একার পক্ষে বহন করা কষ্টকর। KIN উক্ত চ্যারিটি কন্সার্টের মাধ্যমে আয়কৃত অর্থের সমস্ত লভ্যাংশ ও KIN এর রাবার ব্যান্ড এবং গেঞ্জি বিক্রির লভ্যাংশ তাহসিনের চিকিৎসার জন্য প্রদান করবে।

এছাড়া, তাহসিনের চিকিৎসা সহায়তায় বিত্তবান যে কেউ এগিয়ে আসতে পারবে বলে জানান তারা।

KIN এর সকল সদস্য এবং শুভাকাঙ্ক্ষী তাহসিনের চিকিৎসায় সাহায্যের মহৎ উদ্দ্যেশ্যে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসবেন- এটাই প্রত্যাশা তাদের।

কনসার্টের মিডিয়া পার্টনার হিসেবে ছিল স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ‘নিউজ২৪’ ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘sylhetvoice.com’।

উল্লেখ্য, ‘আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত’ প্রতিপাদ্যকে অন্তরে ধারণ করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন KIN এর যাত্রা শুরু হয় ২০০৩ সালের ৩০ শে জানুয়ারি। প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতনতামূলক কর্মসূচির মধ্য দিয়ে KIN পাড়ি দিয়েছে সুদীর্ঘ পথ। এরকম কার্যক্রমের মাধ্যমে তারা পাড়ি দিতে চায় আগামীর পথও।