শান্তিগঞ্জে মুখোমুখি দুই গ্রামবাসী, সংঘর্ষের আশঙ্কা

0
0

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের আলমপুর-দামোধরতুপী গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। এতে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার (৫ মে) সকাল থেকে আলমপুর গ্রামসহ ৪ গ্রামের মানুষজন মসজিদে মাইকিং করে লাঠি-সোটা নিয়ে জড়ো হলে প্রতিপক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে। পরে দৌড়াদৌড়ি শুরু হলে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশের প্রচেষ্টায় দুইপক্ষ সরে গেলেও বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি থমথমে।

জানা যায়, দামোধরতুপী এলাকায় আলমপুর গ্রামের এক ব্যক্তিকে মারধর করায় ঘটনায় দুই গ্রামবাসীর মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এতে আগে থেকেই সংঘর্ঘের আশঙ্কা করছিল আইনশৃঙ্খলা বাহিনী।

গতকাল বৃহস্পতিবার (৪ মে) রাত থেকেই আলমপুরসহ ৪ গ্রামের মানুষ ঐক্যবদ্ধ হচ্ছিলেন। পরে সকালে মসজিদে মাইকিং করে সবাই জড়ো হয়ে প্রতিপক্ষের হামলার চেষ্টা করলে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ তাদের নিয়ন্ত্রণ করে।

এ ব্যাপারে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী বলেন, দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতিতে নিয়ন্ত্রণে আছে।