শততম ম্যাচে সুয়ারেজের গোল, সৌদিকে হারাল উরুগুয়ে

তিনি দলের সেরা স্ট্রাইকার। আগের ম্যাচে নষ্ট করেছেন গোল করার একাধিক সুযোগ। তবু সৌদি আরবের বিপক্ষে জয়ের জন্য আবারও লুইস সুয়ারেজের দিকেই তাকিয়ে ছিল উরুগুয়ে। কারণ এটি তার শততম ম্যাচ। নিশ্চয়ই এমন উপলক্ষ্য বৃথা যেতে দেবেন না সুয়ারেজ।

না, বৃথা যেতে দেননি তিনি। আস্থার প্রতিদান দিয়ে নিজের শততম ম্যাচটা স্মরণীয় করে রাখলেন উরুগুয়ের এই প্রাণভোমরা। তার একমাত্র গোলে ১-০ ব্যবধানে সৌদি আরবকে হারিয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেই সঙ্গে উঠে গেছে শেষ ষোলোতে।

বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি সৌদির। প্রথম ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে হারে তারা। ফলে টুর্নামেন্টে টিকে থাকতে আজ জিততেই হবে তাদের। তবে এমন সমীকরণের ম্যাচে সূচনাটা ভালো করতে পারেনি সৌদি আরব। আক্রমণ শাণাতে তো পারেনি, উল্টো উরুগুয়ের আক্রমণ সামলাতেই ব্যস্ত থাকতে হয় তাদের।

বেশিক্ষণ অবশ্য ঠেকিয়ে রাখা যায়নি উরুগুয়েকে। ২৩ মিনিটে গোল হজম করতে বাধ্য হয় সৌদি আরব। কার্লস সুয়ারেজের অ্যাসিস্টে নিশানাভেদ করেন লুইস সুয়ারেজ। দেশের জার্সিতে এটি তার ৫২তম গোল।

গোল খাওয়ার পর যেন টনক নড়ে হুয়ান আন্তোনিও পিজ্জির শিষ্যদের। কাউন্টার অ্যাটাকে বেশ কয়েকবার উরুগুইয়ান রক্ষণভাগে ত্রাস ছড়ানোর চেষ্টা করে সৌদি। তবে প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি তারা।