শক্তিশালী লেবাননের সাথে ড্র করলো বাংলাদেশ

0
0

মঙ্গলবার কিংস অ্যারেনায় বিশ্বকাপ বাছাইয়ে লেবাননের মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ। ফিফা র‌্যাঙ্কিংয়ে লেবাননের অবস্থান ১০৪ আর বাংলাদেশ ১৮৩। তবে আজ দুই দলের লড়াইয়ে সেটা বোঝা যায়নি। পুরো ৯০ মিনিট সমানতালে লড়ে ১-১ গোলে ড্র করেছে জামাল ভূইয়ারা।

ম্যাচের প্রথমার্ধ কেটেছে গোলশূন্য। লেবানন ম্যাচের প্রথম দিকে নিয়ন্ত্রণ করলেও ম্যাচের সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশ খেলার গতি বাড়ায়। লেবানিজ ফরোয়ার্ডদের উচ্চতা, টেকনিককে বাংলাদেশ ডিফেন্ডাররা বেশ ভালোভাবেই মোকাবেলা করেছেন। দারুণ খেলেও গোল আদায় করতে পারে নি বাংলাদেশ। উল্টো দ্বিতীয়ার্ধে গোলকিপারের ভুলে গোল খেয়ে বসে লাল সবুজের দল।

নিয়মিত গোলরক্ষক মিতুল মারমা ইনজুরির জন্য দ্বিতীয়ার্ধে নামতে পারেননি। তার জায়গায় নামেন গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণ। ম্যাচের ৬৫ মিনিটে ডান দিক দিয়ে লেবাননের আক্রমণ ডিফেন্সে বাধা পেলেও বল ছিল ডি-বক্সেই। শ্রাবণ এগিয়ে এসে বল আয়ত্বে নিতে চেয়েছিলেন। তবে বল শ্রাবণের বুকে লেগে চলে যায় ফাঁকায় দাঁড়ানো লেবানিজ স্ট্রাইকার মাজেদের কাছে। ঠান্ডা মাথায় ফাঁকা পোস্টে বল জালে জড়ান এই বদলী স্ট্রাইকার। ১-০ গোলে এগিয়ে যায় লেবানন।

তবে গোল শোধ করতে মরিয়া বাংলাদেশ দলকে বেশি সময় অপেক্ষা করতে হয় নি। ম্যাচের ৭৩ মিনিটে বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে বল জালে জড়ান মোরসালিন। লেবাননের এক খেলোয়াড়ের করা ব্যাক পাস নিজের আয়ত্বে নিয়ে অনেকটা এগিয়ে ডানপায়ের আচমকা শট নেন এই তরুণ ফরোয়ার্ড। যা বাতাসে খানিকটা বাঁক খেয়ে লেবানন কিপারকে বোকা বানিয়ে পৌঁছে যায় দূরের পোস্টে। মূহুর্তে উচ্ছ্বাসে ফেটে পড়ে পুরো গ্যালারি। খেলায় তখন ১-১ সমতা।

অবশ্য ৮৯ মিনিটে সেই মোরসালিনই হতাশায় ডুবিয়েছে বাংলাদেশকে। রফিকুলের কাছ থেকে দারুণ পাস পেয়ে বক্সের বাঁ দিক থেকে তার নেওয়া শট বাইরের জাল কাঁপালে ঘরের মাঠে জয় হাতছাড়া হয় বাংলাদেশের।