লোডশেডিংয়ের প্রতিবাদে সুরমা বয়েজ ক্লাবের মানববন্ধন

সিলেটে ঘনঘন লোডশেডিংয়ের প্রতিবাদে সুরমা বয়েজ ক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টম্বর) বিকেল ৫টায় নগরীর ইলেকট্রিক সাপ্লাই বিদ্যুত অফিসের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

সুরমা বয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সহ-সভাপতি গোপাল বাহাদুরের পরিচালনায় মানববন্ধনে বক্তারা বলেন, সিলেট নগরীতে বিদ্যুতের লোডশেডিং অসহনীয় হয়ে পড়েছে। কর্তৃপক্ষ নিদিষ্ট কোনো সময় নির্ধারণ না করে ঘন্টায় ঘন্টায় লোডশেডিং করছে।

এতে করে নগরবাসী চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। অসহনীয় গরমের মধ্যে লোডশেডিং থাকায় অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। অন্ধকারের মধ্যে ব্যবসা করতে হচ্ছে ব্যবসায়ীদের। অন্যদিকে বিদ্যুতের লোডশেডিংয়ের কারনে বাসা বাড়িতে দেখা দিয়েছে পানির চরম সংকট। প্রচন্ড গরমে বিদ্যুত না থাকায় অসুস্থ হয়ে পড়ছে শিশু ও বৃদ্ধরা। বক্তারা অবিলম্বে বিদ্যুতের এ লোডশেডিং বন্ধের দাবি জানান এবং কি কারণে বারবার এই লোডশেডিং করা হচ্ছে তার কারন সিলেটবাসীকে জানানোর আহবান জানান।

সিলেটে বিদ্যুতের চাহিদার তুলনায় উৎপাদন অনেক বেশি থাকার পরেও কেন এ লোডশেডিং করা হয় তা সিলেটবাসীর বোধগম্য নয়। ঘন্টার পর ঘন্টা ধরে লোডশেডিং করে সিলেটবাসীর প্রতি চরম বৈষম্যের এ নীতি পরিহারের আহবান জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন সুরমা বয়েজ ক্লাবের সিনিয়র সদস্য আব্দুল আহাদ এলিছ, শ্রমিক নেতা এম বরকত আলী, সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ আব্দুল মজিদ, সাংবাদিক হাসান মো. শামীম, সুরমা বয়েজ ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংবাদিক রেজওয়ান আহমদ, সাংবাদিক মামুন চৌধুরী, সাংবাদিক দেলোয়ার হোসেন দিলু, নাদিম আহমদ টিপু, মো. শিপন মিয়া প্রমুখ।